• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বিজেপি বিরোধী জোটে চিড়? লালুপ্রসাদেরর বিরুদ্ধে তদন্তের নির্দেশ শরিকি সরকারের

বিহার বিধানসভার অধ্যক্ষ নির্বাচন ঘিরে তুঙ্গে ছিল রাজনৈতিক তরজা। অভিযোগ ওঠে, জেলবন্দি লালুপ্রসাদ যাদবও এই প্রক্রিয়াতে হস্তক্ষেপ করতে এনডিএ বিধায়কদের ফোন করে নিজের দলে নাটতে বিভিন্ন প্রস্তাব দিয়েছিলেন। বিজেপির তরফে এই অভিযোগ উঠতেই এবার লালুপ্রসাদের বিরুদ্ধে তদন্ত শুরু করল ঝাড়খণ্ড সরকার। উল্লেখ্য, ঝাড়খণ্ডে ক্ষমতাশীন জেএমএম-কংগ্রেস জোটের অংশ আরজেডি।

তদন্তের নির্দেশ

তদন্তের নির্দেশ

লালপ্রসাদের বিরুদ্ধে এনডিএ জোটের বিধায়কদের ভাঙিয়ে নিয়ে আসার চেষ্টার অভিযোগ ওঠে। এরপরই ঝাড়খণ্ড পুলিশের ইনস্পেক্টর জেনারেল (কারাগার) বীরেন্দ্র ভূষণ জানান, তিনি এই বিষয়ে রাঁচির ডেপুটি কমিশনর, এসপি, বিরসা মুণ্ডা জেলের এসপিকে তদন্তের নির্দেশ দিয়েছেন।

অসুস্থতার কারণে আপাতত হাসপাতালে লালু

অসুস্থতার কারণে আপাতত হাসপাতালে লালু

উল্লেখ্য, কারাবন্দি হলেও অসুস্থতার কারণে আপাতত হাসপাতালে রয়েছেন লালুপ্রসাদ যাদব। এই পরিস্থিতিতে তাঁর কাছে ফোন কী করে গেল, তা নিয়ে জোর জল্পনা ও রাজনৈতিক তরজা শুরু হয়েছে। মূলত রাঁচির জেলা প্রশাসনের তত্ত্বাবধানে এবং নির্দেশেই লালুপ্রসাদের সঙ্গে দেখা করতে পারেন কোনও মানুষ। বর্তমানে রিমস হাসমাপাতালের ডিরেক্টরের বাংলোতে রয়েছেন লালুপ্রসাদ।

পশুখাদ্য কেলেঙ্কারি মামলায় দোষীসাব্যস্ত

পশুখাদ্য কেলেঙ্কারি মামলায় দোষীসাব্যস্ত

প্রসঙ্গত, এর আগেও বিজেপির তরফে হাসপাতালে লালুর 'দরবার' নিয়ে অভিযোগ তোলা হয়েছিল। চারটি পশুখাদ্য কেলেঙ্কারি মামলায় দোষীসাব্যস্ত হন লালুপ্রসাদ যাদব। তাঁর ১৪ বছরের কারাদণ্ড হয়। যদিও এর মাঝে দীর্ঘ সময় ধরে রাঁচির রাজেন্দ্র ইনস্টিউট অফ মেডিকেল সায়েন্সে হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন তিনি।

৩৩.৬৭ কোটি টাকার পশুখাদ্য কেলেঙ্কারি

৩৩.৬৭ কোটি টাকার পশুখাদ্য কেলেঙ্কারি

১৯৯২-৯৩ সালে অবিভক্ত বিহারের মুখ্যমন্ত্রী ছিলেন লালুপ্রসাদ। সেইসময় চাইবাসা জেলার সরকারি কোষাগার থেকে ৩৩.৬৭ কোটি টাকা পশুখাদ্য কেলেঙ্কারির অভিযোগ ওঠে তাঁর বিরুদ্ধে। ২০১৮-র জানুয়ারিতে রাঁচির বিশেষ সিবিআই আদালত লালুকে দোষীসাব্যস্ত করে। পাঁচ বছরের কারাদণ্ডের রায় শোনায় আদালত। পাঁচ লক্ষ টাকা জরিমানা করা হয়।

এখনও নিস্তার মেলেনি

এখনও নিস্তার মেলেনি

এর আগে পশুখাদ্য কেলেঙ্কারিতে তাঁর বিরুদ্ধে চাইবাসা কোষাগার মামলায় জামিন পেয়েছিলেন লালুপ্রসাদ। তবে আরও একাধিক মামলায় এখনও মুক্তি মেলেনি। তাই হাজতেই থাকতে হচ্ছে আরজেডি প্রধান লালুপ্রসাদ যাদবকে। পশুখাদ্য কেলেঙ্কারিতে দুমকা কোষাগার মামলায় এখনও নিস্তার মেলেনি লালুর।

ধর্মঘটে অংশ নিচ্ছেন ২৫ কোটি শ্রমিক! ব্যাহত ব্যাঙ্কিং পরিষেবা, থমকে যাবে দেশ

English summary
Jharkhand Government orders probe into Lalu Prasad Yadav's alleged calls to NDA MLAs of Bihar
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X