• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ঝাড়খণ্ড নির্বাচন ২০১৯: বন্দুক হাতে কংগ্রেস নেতার দাপট থেকে মাওবাদী হামলা! সম্পন্ন প্রথম দফার ভোট

  • |

সম্পন্ন হল রাঢ়ভূমি ঝাড়খণ্ড বিধানসভার প্রথম দফার ভোটগ্রহণ পর্ব। আপাত শান্তিতে এদিন সকালে ভোটগ্রহণ শুরু হলেও, বেলা বাড়ার সঙ্গে সঙ্গে পরিস্থিতি খানিকটা উত্তপ্ত হতে থাকে। কোথাও রাজনৈতিক নেতার দাপট, তো কোথাও মাওবাদী হামলার মধ্যেই এদিন সম্পন্ন হয়েছে প্রথম দফার ভোটগ্রহণ পর্ব।

কোথায় কোথায় ভোট হল?

কোথায় কোথায় ভোট হল?

প্রথম পর্যায়ের নির্বাচন হয় নকশাল অধ্যুষিত এলাকাতে। যার মধ্যে রয়েছে লাতেহার, লোহারডাগা, চাত্রা, গুমলা, মানিকা, পাঙ্কি এবং ডালটনগঞ্জ। প্রথম পর্যায়ের ১৩ আসনের মধ্যে বিজেপি প্রতিদ্বন্দ্বিতা করছে ১২ টি আসনে। হোসেনাবাদ আসনে বিজেপি সমর্থন করছে নির্দলীয় বিনোদ সিংকে। অন্যদিকে বিরোধী জেএমএম, কংগ্রেস এবং আরজেডি প্রতিদ্বন্দ্বিতা করছে যথাক্রমে চার, ছয় এবং তিনটি আসনে। প্রসঙ্গত, এদিন সকাল ৭ টা থেকে শুরু হয় ভোটগ্রহণ পর্ব। ভোটগ্রহণ শেষ হয় বিকেল ৩ টেয়ে।

কংগ্রেস নেতার বন্দুক হাতে দাপট

এদিন ঝাড়খণ্ডের পালামৌতে কোশিয়ারা গ্রামে ভোটগ্রহণের সময় কংগ্রেস প্রার্থী কে এন ত্রিপাঠিকে বুথে ঢুকতে দেননি বিজেপি সমর্থকরা বলে দাবি তোলে কংগ্রেস। এরপরই দুই তরফের বচসা শুরু হয়ে যায়। যা পরবর্তীকালে সংঘর্ষের চেহারা নেয়। এরপরই এলাকায় বন্দুক হাতে দেখা যায় কংগ্রেস প্রার্থীকে। শুরু হয় তোলপাড়।

 মাওবাদী হামলা

মাওবাদী হামলা

এদিন ঝাড়খণ্ডের গুমলার বিষ্ণুপুরে একটি ব্রিজ মাওবাদীরা বিস্ফোরণে উড়িয়ে দেয় বলে খবর। ঘটনায় যদিও কোনও হতাহতের খবর মেলেনি। তবে অপরাধীদের খোঁজে তল্লাশিতে নামে পুলিশ।

মাওবাদী এলাকায় ভোটারের লাইন

মাওবাদী অধ্যুষিত এলাকা ছাতরা ও কানহাচাট্টিতে এদিন ভোটগ্রহণ মোটের ওপর শান্তিপূর্ণ ছিল। সেখানে প্রচুর সংখ্যক ভোটার ভোটার ভোট দিতে আসেন ভোটকেন্দ্রে। দিনের শেষে প্রথম দফায় মোট

ভোট পড়েছে ৬২.৮৭ শতাংশ।

English summary
Jharkhand Election 2019 First Phase, Maoist attack to clash took place.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X