• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

জইশের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নিতেই হবে, পাকিস্তানকে ফের হুঁশিয়ারি আমেরিকার

জইশ ই মহম্মদ সহ পাকিস্তানের মাটিতে কাজ চালানো বিভিন্ন জঙ্গিগোষ্ঠীর বিরুদ্ধে গ্রহণযোগ্য কড়া পদক্ষেপ নিতে হবে। ফের একবার পাকিস্তানকে এই মর্মে হুঁশিয়ারি দিল মার্কিন যুক্তরাষ্ট্র।

জইশের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নিতেই হবে, হুঁশিয়ারি আমেরিকার

পুলওয়ামা হামলার পর পাকিস্তানের ওপরে আন্তর্জাতিক চাপ রয়েছে। ভারত জইশের জঙ্গি ঘাঁটিতে এয়ার স্ট্রাইক করে। তারপরই পাকিস্তান পাল্টা ভারতে হামলার চেষ্টা করলেও পরে আন্তর্জাতিক চাপে পড়ে জঙ্গিদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার কথা জানিয়েছে।

ইসলামাবাদ জানিয়েছে, ১২১টি গোষ্ঠীর কাজকর্ম নিষিদ্ধ ঘোষণা করা হয়েছে। তাদের 'প্রিভেন্টিভ ডিটেনশন'-এ রাখা হয়েছে।

এই প্রসঙ্গে যুক্তরাষ্ট্রের বিদেশ মন্ত্রকের মুখপাত্র রবার্ট পাল্লাডিনো বলেছেন, মার্কিন যুক্তরাষ্ট্র নজরদারি চালাবে যাতে পাকিস্তান জঙ্গিদের বিরুদ্ধে গ্রহণযোগ্য পদক্ষেপ করে। এবং আঞ্চলিক শান্তি বজায় রাখে।

আমেরিকা ফের একবার রাষ্ট্রপুঞ্জের নিয়ম মেনে চলার কথা পাকিস্তানকে মনে করিয়ে দিয়েছে। জঙ্গিদের মদত দেওয়া বা অর্থ সাহায্য করা যাবে না। তা স্পষ্ট জানিয়েছে।

পাল্লাডিনো বলেছেন, জইশ ই মহম্মদ নিয়ে আমাদের অবস্থানের কথা সকলেই জানেন। জইশ একটি জঙ্গি সংগঠন। অসংখ্য জঙ্গি হামলা ঘটিয়েছে। এবং মাসুদ আজহার হল তার প্রতিষ্ঠাতা ও নেতা।

ঘটনা হল, ভারত আন্তর্জাতিক মহলে তথা রাষ্ট্রপুঞ্জে পাকিস্তানের জঙ্গি কার্যকলাপ নিয়ে মুখ খুলেছে। বিভিন্ন নথি দেখিয়ে প্রমাণ করেছে যে পাকিস্তান কীভাবে নিজেদের দেশের মাটিকে জঙ্গিদের ব্যবহার করতে দিচ্ছে বা স্বর্গরাজ্য বানিয়ে রেখেছে। তারপরই বিভিন্ন দেশ পাকিস্তানের বিরুদ্ধে সরাসরি মুখ খুলেছে।

English summary
JeM responsible for numerous terrorist attacks, says USA
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X