• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

প্রকাশিত হল জয়েন্ট এন্ট্রান্স মেইন ২০১৮-এর প্রথম পত্রের ফল, শীর্ষে অন্ধ্রের সুরয কৃষ্ণ ভোগী

প্রকাশিত হল জয়েন্ট এন্ট্রান্স এক্সাম মেইন ২০১৮-এর প্রথম পত্রের ফল। সেন্ট্রাল বোর্ড অব সেকেন্ডারি এডুকেশন (সিবিএসই)-এর ওয়েবসাইটে ফলাফলের সঙ্গে মেধা তালিকাও প্রকাশ করা হয়েছে।

জেইই মেইন ২০১৮-র শীর্ষে অন্ধ্রের ভোগী

মেধাতালিকার প্রথম দুটি স্থানেই রয়েছেন অন্ধ্রপ্রদেশের দুই ছাত্র। প্রথম স্থান পেয়েছেন সুরয কৃষ্ণ ভোগী। দ্বিতীয় হেমন্ত কুমার চোরিপিল্লি। ৩৫০ নম্বর নিয়ে তৃতীয় স্থানে আছেন রাজস্থানের পার্থ লাতুরিয়া।

প্রথম কুড়ি জনের মধ্য়ে রাজস্থানের ছাত্রছাত্রীদের প্রাধান্য় বেশি। রয়েছেন আট জন। এছাড়া অন্দ্রপ্রদেশ, হরিয়ানা, তেলেঙ্গানা, দিল্লি এমনকি বিহারের ছাত্রছাত্রীরা থাকলেও পশ্চিমবঙ্গ থেকে একজনেরও স্থান হয়নি প্রথম কুড়ি জনের মধ্য়ে। এর আগে সিভিল সার্ভিস পরীক্ষাতেও মেধা তালিকের ওপরের দিকে স্থান হয়নি এরাজ্যের ছাত্রদের।

এবছর জয়েন্ট এন্ট্রান্স এক্সাম মেইন-এ পরীক্ষার্থী ছিলেন মোট ১০ লক্ষ ৪৩ হাজার ৭৩৯ জন। পরীক্ষা নেওয়া হয়েছে সারা ভারতের ১১২ টি শহরে। ফলাফলের ভিত্তিতে ২ লক্ষ ৩১ হাজার ২৪ জন জয়েন্ট এন্ট্রান্স এক্সাম অ্যাডভান্সড-এ বসার সুযোগ পাচ্ছেন। এর মধ্য়ে ছাত্র ১ লক্ষ ৮০ হাজার ৩৩১ জন এবং ছাত্রী ৫০ হাজার ৬৯৩ জন। অ্যাডভান্সড পরীক্ষা পাশ করলে আইআইটি ও অন্য়ান্য় নামী ইঞ্জিনিয়ারিং কলেজে পড়ার সুযোগ পাওয়া যায়।

এর আগে সিবিএসই জানিয়েছিল ৩০ এপ্রিল একই সঙ্গে দুটি পত্রেরই ফল প্রকাশিত হবে। কিন্তু এদিন দ্বিতীয় পত্রের ফল প্রকাশ করা যায়নি। দ্বিতীয় পত্রের ফল প্রকাশিত হবে আগামীকাল। ছাত্রছাত্রীরা সিবিএসই-এর সরকারি ওয়েবসাইটগুলিতে গিয়ে নিজেদের ফলাফল দেখতে পারবেন। ওয়েবসাইটগুলি হল jeemain.nic.in, cbseresults.nic.in এবং results.nic.in।

English summary
CBSE declared the Joint Entrance Examination – Main, 2018 Result with Ranks on its official website
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X