• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

জয়েন্ট ও নিট পরীক্ষা কি পিছবে আদৌ! কেন্দ্রীয় শিক্ষামন্ত্রী কোন বার্তা স্পষ্ট করলেন

শিক্ষাঙ্গনের গুরুত্বপূ্র্ণ পরীক্ষা এই মুহূর্তে রাজনীতির তাবড় নেতাদের বড় পরীক্ষায় ফেলে দিয়েছে। জয়েন্ট ও নিট পরীক্ষা নিয়ে গোটা দেশে করোনার আবহে তোলপাড় শুরু হয়েছে। ৭ রাজ্য ইতিমধ্যেই জানিয়েছে তারা সুপ্রিম কোর্টের পথে হাঁটবে যদি না কেন্দ্র তাদের আর্জি মেনে নেয়। এমন পরিস্থিতিতে কেন্দ্রীয় শিক্ষামন্ত্রী রমেশ পোখরিয়াল বক্তব্য রেখেছেন।

 মহামারী ও পরীক্ষা

মহামারী ও পরীক্ষা

আগামী ১ সেপ্টেম্বর আয়োজিত হওয়ার কথা NEET ওJEE পরীক্ষাগুলি। পড়ুয়াদের কেরিয়ার নির্ধারণকারী এই গুরুত্বপূর্ণ পরীক্ষা ঘিরে করোনার মহামারীর প্রকোপ একটি বড় চ্যালেঞ্জ হয়ে উঠছে। এদিকে, অবিজেপি একাধিক রাজ্য এই পরীক্ষার তুমুল বিরোধিতায় সরব। একাধিক রাজ্যের মুখ্যমন্ত্রী থেকে শিক্ষা মন্ত্রীরা এ বিষয়ে প্রধানমন্ত্রীকে চিঠি লিখে পরীক্ষা পিছনোর আর্জি জানিয়েছেন।

 কেন্দ্র কোনদিকে ঝুঁকছে?

কেন্দ্র কোনদিকে ঝুঁকছে?

' পড়ুয়া ও তাদের অভিভাবকরা ক্রমাগত আমাদের ওপর চাপ দিচ্ছেন যাতে পরীক্ষা নেওয়া হয়।' একথা ডিডি নিউজকে দেওয়া এক সাক্ষাৎকারে জানিয়েছেন কেন্দ্রীয় শিক্ষা মন্ত্রকের মন্ত্রী রমেশ পোখরিয়াল।

৮৫ শতাংশ পড়ুয়াকে নিয়ে বার্তা পোখরিয়ালের

৮৫ শতাংশ পড়ুয়াকে নিয়ে বার্তা পোখরিয়ালের

কেন্দ্রীয় মন্ত্রী পোখরিয়াল জানিয়েছেন, জয়েন্টের ৮৫ শতাংশ পরীক্ষার্থী অ্যাডমিট কার্ড ডাউনলোড করে নিয়েছেন। ২০২০ সালের জয়েন্টের জন্য মোট ৮.৮৫ লাখ পড়ুয়া নাম নথিভূক্ত করিয়েছেন বলে জানিয়েছেন পোখরিয়াল। এরমধ্যে ৭. ২৫ লাখ পড়ুয়া অ্যাডমিট হাতে পেয়েছেন ডাউনলোড করে। এঁদের কথা ভেবেও সরকার সিদ্ধান্তের পথে যেতে চাইছে বলে শিক্ষামন্ত্রক সূত্রের ইঙ্গিত।

বাংলার শিক্ষামন্ত্রী কী জানিয়েছেন?

বাংলার শিক্ষামন্ত্রী কী জানিয়েছেন?

'মমতা বন্দ্যোপাধ্যেয়র অনুরোধ বধিরদের কানে গিয়ে পড়েছে। করোনার মহামারী এখনও নিয়ন্ত্রণেই আসেনি, তার মধ্যে NEET ওJEE নিয়ে এগিয়ে যাওয়ার জন্য বিজেপির নেতৃত্বাধীন সরকার যে সিদ্ধান্ত নিয়েছে তা ভালো নয়। এটা পড়ুয়াদের জন্যই শুধু সুখকর নয় তা নয়, তার সঙ্গে চ্যালেঞ্জিংও বটে.. ' এই বার্তা এদিন এক টুইটার পোস্টে দিয়েছেন রাজ্যের শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়।

Lockdown : ৭, ১১ ও ১২ সেপ্টেম্বর রাজ্যে সম্পূর্ণ লকডাউন, ২০ তারিখ পর্যন্ত বন্ধ স্কুল-কলেজ, ঘোষণা মমতার

'মমতার অনুরোধ বধিরদের কানে যাচ্ছে', জয়েন্ট-নিট জট নিয়ে ক্ষোভে ফুঁসে উঠলেন শিক্ষামন্ত্রী পার্থ

English summary
JEE and NEET exams issue,know what education kinister Ramesh Pokhriyal says
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X