• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

১১৫টি আসনে প্রার্থী তালিকা ঘোষণা জেডিইউ-র, ভোটের টিকিট লালুপ্রসাদের আত্মীয় চন্দ্রিকা রাইকেও

  • |

বিজেপির পর এবার বিহার ভোটের চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ করল নীতীশ কুমারের জনতা দল ইউনাইটেড। বুধবারই দলের তরফে আসন্ন বিধানসভা নির্বাচনে ১১৫ জনের প্রার্থী তালিকা প্রকাশ করতে দেখা যায় জেডিইউকে। এদিকে নির্বাচনেই লালুপ্রসাদের আত্মীয় তথা চন্দ্রিকা রাইকে দাঁড় করিয়ে বড় চমক দিয়েছে জেডিইউ নেতৃত্ব।

আসন্ন নির্বাচনে জেডিইউ শিবির থেকে টিকিট লালুর আত্মীয়কেও

আসন্ন নির্বাচনে জেডিইউ শিবির থেকে টিকিট লালুর আত্মীয়কেও

ওয়াকিবহাল মহলের ধারণা আরজেডি শিবিরের উপর চাপ বাড়াতেই পরসা আসন থেকে চন্দ্রিকাকে টিকিট দিয়েছে জেডিইউ নেতৃত্ব। এদিকে চলতি সপ্তাহেই এনডিএ জোটে বিজেপি ও অন্যান্য দলের সঙ্গে আসন ভাগাভাগি চূড়ান্ত করছে জেডিইউ। অন্যদিকে আসন ভাগাভাগি সংক্রান্ত জটিলতার জেরে এনডিএ জোটে হাঁটতে চায়নি এলজেপি। পাশাপাশি নীতীশ সরকারের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ এনেও ভোটে একাকী লড়ার ঘোষণা করেছে চিরাগ পাসওয়ানের এলজেপি।

এনডিএ জোটে নেই এলজেপি

এনডিএ জোটে নেই এলজেপি

বর্তমানে বিহারের ২৪৩ আসনের মধ্যে ১২২টি আসন আসে জেডিইউ-র ঝুলিতে। তাঁর মধ্যে দলিত নেতা জিতনরাম মাঁঝীর দল হামকে পাঁচটি আসন ছাড়েন নীতীশ কুমার। এদিকে এলজেপি-র এনডিএ ছাড়া নিয়ে ক্রমেই তৈরি হচ্ছিল নতুন জল্পনা। এলজেপি ভোটে ভালো ফল করলে বিজেপি জেডিইউকে জোট থেকে সরিয়ে দিয়ে সরকার গঠন করতে পারে বলেও শোনা যাচ্ছিল।

এনডিএ জোটের মুখ্যমবন্ত্রী পদপ্রার্থী নীতীশই, জল্পনার অবসান ঘটিয়ে ঘোষণা বিপির

এনডিএ জোটের মুখ্যমবন্ত্রী পদপ্রার্থী নীতীশই, জল্পনার অবসান ঘটিয়ে ঘোষণা বিপির

যদিও এমতাবস্থায় সমস্ত জল্পনার অবসান ঘটিয়ে নীতীশকেই এনডিএ জোটের পরবর্তী মুখ্যমন্ত্রী করা হবে বলে জানান রাজ্য বিজেপির শীর্ষ নেতা তথা উপ-মুখ্যমন্ত্রী সুশীল মোদী। তার কথায় সহমত পোষণ করতে দেখা যায় বিহার বিজেপির সভাপতি সঞ্জয় জয়সওয়ালকেও। তারপরেই সমস্ত সমীকরণ মাথায় রেখেই আসন্ন ভোটের শেষ ঘুঁটি সাজানো শুরু করে জেডিইউ।

 ১১৫টি আসনে প্রতিদ্বন্দ্বিতা করছে জেডিইউ

১১৫টি আসনে প্রতিদ্বন্দ্বিতা করছে জেডিইউ

বর্তমানে ১১৫টি আসন থেকে লড়তে চলেছে জেডিইউ। এনডিএ জোট থেকে বিজেপি লড়ছে ১২১টি আসন থেকে। যার মধ্যে আরজেডি-কংগ্রেসের বিরোধী জোট ছেড়ে বেরিয়ে আসা বিকাশশীল ইনসান পার্টি (ভিআইপি) পার্টিকে পাঁচটি আসন ছাড়বে বিজেপি। এদিকে জেডিইউ শিবির থেকে চেনারী বিধানসভা কেন্দ্রক থেকে লড়ছেন লালন পাসওয়ান। পাশাপাশি বিদায়ী নীতীশ কুমার সরকারের মন্ত্রী বিমা ভারতী রূপালী কেন্দ্র থেকে প্রতিদ্বন্দ্বিতা করবেন বলে জানা যাচ্ছে। আগামী ২৮শে অক্টোবর, ৩রা নভেম্বর ও ৭ই নভেম্বর তিন দফায় বিহারের বিধানসভা ভোট হবে বলে ইতিমধ্যেই ঘোষণা করেছে নির্বাচন কমিশন।

কলকাতাঃ যুব মোর্চার নবান্ন অভিযানের দিনই বন্ধ থাকবে নবান্ন

রাষ্ট্রপতি নির্বাচনের আগেই চাকরির বাজারে সার্জিক্যাল স্ট্রাইক ট্রাম্পের! কতটা রদবদল নয়া ভিসা নীতিতে?

English summary
Nitish Kumar's JDU has announced the list of candidates for 115 seats in the upcoming Bihar elections 2020
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X