• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

কাশ্মীর নিয়ে নেহরুর চিন্তা ভুল ছিল! ফের সুর চড়ালেন কেন্দ্রীয় মন্ত্রী রবিশঙ্কর প্রসাদ

জম্মু ও কাশ্মীর নিয়ে প্রাক্তন প্রধানমন্ত্রী জওহরলাল নেহরুর চিন্তাভাবনাতেই ভুল ছিল। এমনটাই দাবি করলেন কেন্দ্রীয় মন্ত্রী রবিশঙ্কর প্রসাদ। তাঁর দাবি, তৎকালীন স্বরাষ্ট্রমন্ত্রী সর্দার বল্লবভাই প্যাটেলের চিন্তা ঠিক ছিল। আর নরেন্দ্র মোদী ঐতিহাসিক ভুল সংশোধনে উদ্যোগ নিয়ে সংবিধানের ৩৭০ ধারা রদ করেছেন।

জম্মু ও কাশ্মীর নিয়ে নেহরুর চিন্তা ভুল ছিল! ফের সুর চড়ালেন রবিশঙ্কর

এক সাংবাদিক বৈঠকে রবিশঙ্কর প্রসাদ বলেন, জম্মু ও কাশ্মীর নিয়ে সর্দার প্যাটেল সঠিক ছিলেন আর নেহরুজি ভুল ছিলেন। একটা ঐতিহাসিক ভুল করা হয়েছিল। সেই ভুল সংশোধনে সাহস দেখিয়েছেন।

সংবিধানের ৩৭০ ধারায় জম্মু ও কাশ্মীরকে বিশেষ মর্যাদা দেওয়া হয়েছিল। ৫ অগাস্ট রাজ্যসভা আর ৬ অগাস্ট লোকসভা পাশ করানোর পর রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ ৩৭০ ধারা এবং ৩৫এ ধারা রদের আদেশে সই করেছেন। পাশাপাশি কেন্দ্র জম্মু ও কাশ্মীরকে দুটি কেন্দ্রশাসিত অঞ্চলে ভাগ করেছে। একটি হচ্ছে জম্মু ও কাশ্মীর এবং অপরটি হল লাদাখ। রাজ্যপালের বদলে সেখানে থাকবেন লেফটেন্যান্ট গভর্নর। জম্মু ও কাশ্মীরে বিধানসভা থাকলেও, লাদাখে তা থাকবে না।

বিজেপির রাষ্ট্রীয় একতা সম্মেলনে রবিশঙ্কর প্রদাস বলেন, সর্দার প্যাটেল জম্মু ও কাশ্মীরের বিশেষ মর্যাদার বিরোধী ছিলেন।

[কুলভূষণকে আর কোনও 'কনস্যুলার অ্যাকসেস' দেবে না পাকিস্তান! সাফ বার্তা ইসলামাবাদের][কুলভূষণকে আর কোনও 'কনস্যুলার অ্যাকসেস' দেবে না পাকিস্তান! সাফ বার্তা ইসলামাবাদের]

[চন্দ্রযান ২-এর 'বিক্রম' ল্যান্ডার চাঁদের ঠিক কতটা কাছে গিয়ে সংযোগ ছিন্ন করে! উঠছে চাঞ্চল্যকর তথ্য ][চন্দ্রযান ২-এর 'বিক্রম' ল্যান্ডার চাঁদের ঠিক কতটা কাছে গিয়ে সংযোগ ছিন্ন করে! উঠছে চাঞ্চল্যকর তথ্য ]

English summary
Union Minister Ravi Shankar Prasad said that India's first prime minister Jawaharlal Nehru was wrong in the approach towards Jammu and Kashmir.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X