• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

জনতা কার্ফু শুরুর আগেই করোনায় আক্রান্ত দেশের ৩৩৩ জন! মোদীর ডাকে আজ সঙ্ঘবদ্ধ ভারত

দেশে করোনা ভাইরাস সংক্রমণ ঠেকানোর লক্ষ্যে রবিবার দেশ জুড়ে জনতা কার্ফুর ডাক দিয়েছেন প্রধানমন্ত্রী। তবে সেই জনতা কার্ফু শুরুর আগেই আরও করোনা আক্রান্তের খোঁজ মিলল দেশে। দেশে এখনও পর্যন্ত ৩৩৩ জনের শরীরে করোন ভাইরাসের চিহ্ন পাওয়া গিয়েছে। কলকাতাতেও করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪-এ।

মোদীর ডাকে দেশে জনতা কার্ফু

মোদীর ডাকে দেশে জনতা কার্ফু

জনতা কার্ফুর ডাক দিয়ে দুই দিন আগেই প্রধানমন্ত্রী মোদী দেশের জনগণের উদ্দেশ্যে ভাষণ রেখেছিলেন। সেই কার্ফুর শুরুর কয়েক ঘণ্টা আগেই দেশের উদ্দেশ্যে ফের এ নিয়ে আবেদন রেখেছিলেন প্রধানমন্ত্রী। শনিবার সন্ধ্যায় তিনি এক টুইট বার্তায় আবেদন করেন, 'যিনি যে শহরে আছেন, সেখানে থাকুন। অন্য কোথাও যাওয়া থেকে বিরত থাকুন।'

করোনা সংক্রমণ ঠেকাতে শুরু ১৪ ঘণ্টার কার্ফু

করোনা সংক্রমণ ঠেকাতে শুরু ১৪ ঘণ্টার কার্ফু

করোনা ভাইরাসের সংক্রমণ ঠেকাতে আজ সকাল ৭টা থেকে শুরু হয়ে গিয়েছে জনতা কার্ফু। সূত্রের খবর, এই প্রয়োগের ভুল-ত্রুটি থেকে শিক্ষা নিয়ে আগামী দিনে আরও বড় মাপের লকডাউনের পথে হাঁটতে পারে সরকার। সামাজিক দূরত্ব তৈরি করতেই মানুষের স্বার্থে ওই জনতা কার্ফু ডাকা হয়েছে। স্টেজ ২ থেকে যাতে করোনা সংক্রমণ স্টেজ ৩-তে না পৌঁছায়, এটাই এই কার্ফুর লক্ষ্য।

দেশবাসীকে প্রধানমন্ত্রীর বার্তা

দেশবাসীকে প্রধানমন্ত্রীর বার্তা

এর আগে প্রধানমন্ত্রী এই বিষেয় বলেছিলেন, 'সতর্ক থাকুন। আতঙ্কিত নয়। বাড়িতে থাকাই কেবল গুরুত্বপূর্ণ নয়, আপনি যে শহরে রয়েছেন সেখানেই থাকুন। অহেতুক সফরে আপনার বা অন্যদের কারও লাভ হবে না। এই সময়ে আমাদের প্রতিটি ছোট পদক্ষেপও বড় মাপের প্রভাব ফেলতে পারে।'

দেশে করোনায় আক্রান্ত ৩৩৩ জন

দেশে করোনায় আক্রান্ত ৩৩৩ জন

এদিকে দেশে ক্রমশই জোরালো হয়ে উঠেছে করোনা ভাইরাস সংক্রমণ। হু হু করে আক্রান্তের সংখ্যা বাড়ছে দেশে। গত দুই দিনে ভারতে আক্রান্তের সংখ্যা বৃদ্ধির এই হার চিন্তায় ফেলেছে বিশেষজ্ঞদের। এই হঠাৎ আক্রান্তের সংখ্যায় বৃদ্ধির জেরে দেশে এখন করোনা আক্রান্তের সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে ৩৩৩-এ। পরিস্থিতি কিছুতেই নিয়ন্ত্রণে আসছে না।

ভারতে কি গোষ্ঠী-সংক্রমণ শুরু হয়ে গিয়েছে?

ভারতে কি গোষ্ঠী-সংক্রমণ শুরু হয়ে গিয়েছে?

এদিকে এরই মধ্যে আশঙ্কা দেখা দিয়েছে, ভারতে কি গোষ্ঠী-সংক্রমণ শুরু হয়ে গিয়েছে? বাইরে থেকে আসা বিদেশিদের থেকেই মূলত সংক্রমণ ছড়াচ্ছে বলে দেখা গিয়েছে বিভিন্ন রাজ্যে। এ রাজ্যে আক্রান্ত তিনজন বিদেশ ফেরত। কিন্তু রাতে আরও এক আক্রান্তের হদিশ মেলে, যাঁর বিদেশ ভ্রমণের কোনও রেকর্ড নেই। বাকি দেশেও দুজনের হদিশ মিলেছে যাদের বিদেশ ভ্রমণের কোনও ইতিহাস নেই।

English summary
janta curfew commences as india's corona affecte tally rises to 333
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X