• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

নিশানায় কেন্দ্র! ৩৭০ ধারা বাতিলকে এবার করোনা সংক্রমণের সাথে তুলনা সাজাদ লোনের

  • |

বন্দি দশা থেকে ছাড়া পেয়েছেন প্রায় মাস তিনেক আগে। তারপর জম্মু-কাশ্মীরের রাজনৈতিক ইস্যুতে সচরাচর মুখ খুলতে না দেখা গেলেও এবার ফের ৩৭০ ধারা বিলোপ নিয়ে কেন্দ্রের বিরুদ্ধে তোপ দাগলেন পিপলস কনফারেন্স নেতা সাজাদ লোন। এদিকে জেল বন্দি অবস্থায় শারীরিক ও মানসিক নির্যাতন নিয়েও গত জুলাইয়ে মুখ খোলেন ভূস্বর্গের অন্যতম প্রধান এই রাজনৈতিক ব্যক্তিত্ব। এরপর এদিনই সংবাদমাধ্যমের একটি বিশেষ সাক্ষাৎকারে কেন্দ্রের ৩৭০ ধারা বাতিলের সিদ্ধান্তকে করোনা সংক্রমণের সাথেও তুলনা করেন সাজাদ।

নিশানায় কেন্দ্র! ৩৭০ ধারা বাতিলকে এবার করোনা সংক্রমণের সাথে তুলনা সাজাদ লোনের

এদিকে ৩৭০ ধারা বাতিলের পর ১৪ মাস বন্দি দশা কাটিয়ে গত সপ্তাহেই মুক্তি পেয়েছে কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা কাশ্মীরের জনগণতান্ত্রিক আন্দোলনের অন্যতম প্রধান মুখ মেহবুবা মুফতি। জন নিরাপত্তার দোহাই দিয়ে অন্যায় ভাবে মেহবুবাকে দীর্ঘদিন আটকে রাখা প্রসঙ্গেও এদিন মুথ খোলেন সাজাদ। একইসাথে এই মহূর্তে দেশে সমস্ত রাজনৈতিক বন্দিদের সঠিক পছথে বিচারের মাধ্যমে মুক্তির পক্ষেও সওয়াল করেন তিনি।

এদিকে ৩৭০ ধারা বিলোপ প্রসঙ্গে বলতে গিয়ে কেন্দ্রের বিরুদ্ধে চাঁচাছোলা ভাষায় আক্রমণ শানিয়ে সাজাদ বলেন, “ যা আমাদের অধিকার তা অসাংবিধানিক ভাবে আমাদের থেকে কড়ে নিয়েছে কেন্দ্রের বিজেপি সরকার। করোনা সংক্রমণ ক্ষেত্রে ঠিক যে ভাবে পাঁচ দিনের পরে উপসর্গগুলি স্পষ্ট হতে শুরু করে, এই ক্ষেত্রে কেন্দ্র যা করেছে তাঁর খারাপ লক্ষণগুলিও পাঁচ বছর পরেই ধীরে ধীরে প্রকাশ পেতে শুরু করবে। ” একইসাথে বর্তমানে লাদাখ ইস্যুতেও এদিন মুখ খুলতে দেখা যায় সাজাদকে।

কলকাতাঃ সহকর্মীদের উদ্বুদ্ধ করতে খোলা চিঠি পুলিশ কমিশনার অনুজ শর্মার

বিদ্যাধরী সংস্কারের দাবিতে আন্দোলনে মৎস্যজীবীরা

English summary
Targets center! This time the cancellation of Section 370 is compared with Corona infection by Sajad Lone
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X