• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

উপত্যকায় গণতন্ত্রের সূর্যোদয়, ৩৭০ ধারা রদের পর প্রথম নির্বাচন জম্মু ও কাশ্মীরে

গতবছর অগাস্টে ৩৭০ ধারা রদের পর এই প্রথম জম্মু-কাশ্মীরে হচ্ছে ভোট। আজ থেকে শুরু হয়েছে জেলা উন্নয়ন পরিষদের প্রথম দফার ভোট। পাশাপাশি রয়েছে পঞ্চায়েত ভোটও। সকাল সাতটা থেকে শুরু হয়েছে ভোটগ্রহণ। চলবে দুপুর দুটো পর্যন্ত। কেন্দ্রশাসিত অঞ্চল হওয়ার পর উপত্যকার এই প্রথম ভোটে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে।

মোট আট দফায় হবে এই নির্বাচন

মোট আট দফায় হবে এই নির্বাচন

মোট আট দফায় হবে এই নির্বাচন। ১ হাজার ৪৭৫ জনের ভাগ্যপরীক্ষা হতে চলেছে। এই ১ হাজার ৪৭৫ জন প্রার্থীর জেলা উন্নয়ন পরিষদের নির্বাচনের প্রথম দফায় লড়ছেন ২৯৬ জন প্রার্থী। মোট ২৮০টি জেলা উন্নয়ন পরিষদের আসন রয়েছে। তার মধ্যে ১৭২টি কাশ্মীর উপত্যকায় ও জম্মুতে ১২৪টি আসনে ভোট হবে।

প্রথম দফায় ৪৩টি আসনে ভোট হচ্ছে

প্রথম দফায় ৪৩টি আসনে ভোট হচ্ছে

প্রথম দফায় ৪৩টি আসনে ভোট হচ্ছে। যার মধ্যে ২৫টি কাশ্মীর ও ১৮টি রয়েছে জম্মুতে। জেলা উন্নয়ন পরিষদের নির্বাচনে পাশাপাশি ১২ হাজার ১৫৩ টি পঞ্চায়েত আসনেও ভোট হতে চলেছে। এগুলির মধ্য়ে ১১ হাজার ৮১৮টি রয়েছে কাশ্মীরে। বাকিগুলি জম্মুতে।

তৈরি হয়েছে ২ হাজার ৬৪৪টি ভোটগ্রহণ কেন্দ্র

তৈরি হয়েছে ২ হাজার ৬৪৪টি ভোটগ্রহণ কেন্দ্র

মোট ২ হাজার ৬৪৪টি ভোটগ্রহণ কেন্দ্র তৈরি করা হয়েছে। প্রথম দফায় রয়েছে ৭ লাখ ৩ হাজার ৬২০ জন ইলেক্টর। এবারের নির্বাচনে ত্রিমুখী লড়াই হতে চলেছে। লড়াই হচ্ছে বিজেপি, পিপলস অ্যালায়েন্স ফর গুপকার ডিক্লেয়ারেশন, অপনি পার্টির মধ্যে।

করোনা গাইডলাইন প্রকাশ করেছে নির্বাচন কমিশন

করোনা গাইডলাইন প্রকাশ করেছে নির্বাচন কমিশন

করোনা প্যানডেমিকের মধ্যে এই ভোট নিয়ে গত বৃহস্পতিবারই গাইডলাইন প্রকাশ করেছে নির্বাচন কমিশন। প্রতিটি বুথে থার্মাল স্ক্যানার, হ্যান্ড স্যানিটাইজার, সাবান ও জলের ব্যবস্থা রাখা হয়েছে। বুথের ভেতর মাস্ক পরা বাধ্যতামূলক। ভোট শুরু আগে স্যানিটাইজ করা হয় ভোটিং মেশিন। কড়া নিরাপত্তায় চলছে ভোটগ্রহণ।

শেষের শুরু! শুভেন্দুর পদত্যাগে গেরুয়া রেখা, ইঙ্গিতবহ বার্তা মুকুল রায়ের

English summary
Jammu and Kashmir goes to elections for the first time after Article 370 abrogation
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X