• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

সরানো হল সুজাতা সিংকে, নয়া বিদেশসচিব জয়শঙ্কর

নয়াদিল্লি, ২৯ জানুয়ারি : পদচ্যুত করা হল ভারতের বিদেশ সচিব সুজাতা সিংকে। সেই জায়গায় বিদেশ সচিব করে আচমকাই আনা হল মার্কিন ভারতীয় রাষ্ট্রদূত এস জয়শঙ্করকে।

১৯৭৭ সালের আইএফএস অফিসার ব্যাচের জয়শঙ্কর, যার অবসরের আর মাত্র ২ দিন বাকি ছিল বুধবারই তাঁকে বিদেশসচিব ঘোষণা করা হয়। আজ, বৃহস্পতিবার থেকে দায়িত্বভার গ্রহণ করলেন জয়শঙ্কর। নিয়ম অনুযায়ী, ২ বছরের মেয়াদ থাকবে তাঁর। গতবছরই মার্কিন ভারতীয় রাষ্ট্রদূত পদে তাঁকে নিযুক্ত করা হয়। এর আগে চায়নায় ভারতের রাষ্ট্রদূত ছিলেন তিনি।

সরানো হল সুজাতা সিংকে, নয়া বিদেশসচিব জয়শঙ্কর

সেপ্টেম্বরে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী যখন মার্কিন সফরে গিয়েছিলেন, তখন জয়শঙ্কর অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিলেন। সম্প্রতি মার্কিন রাষ্ট্রপতি বারাক ওবামাও তাঁর ৩ দিনের ভারত সফর করে গেলেন। জয়শঙ্করকে বিদেশ সচিব করার ক্ষেত্রে এই বিষয়গুলিই তাঁর পক্ষে কাজ করেছে।

অ্যাপয়েন্টমেন্টস কমিটি অফ দ্য ক্যাবিনেট (এসিসি) নরেন্দ্র মোদী নেতৃত্বাধীন। বুধবার রাতে একটি সরকারি বিবৃতি জারি করা হয় যাতে বলা হয়, সুজাতা সিং, দেশের তৃতীয় মহিলা বিদেশ সচিব যাঁকে ২০১৩ সালের অগাস্ট মাসে নিয়োগ করা হয়েছিল, তার মেয়াদ কমান হল। তাঁর কাছে আরও আট মাস সময় ছিল। প্রধানমন্ত্রীর অফিসসূত্রে জানানো হয়েছে, সরকারের তরফে সুজাতা সিংকে আর কোনও কাজ দেওয়া হচ্ছে না।

English summary
Sujatha Singh sacked, Jaishankar made new Foreign Secretary
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X