• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

পাক অধিকৃত কাশ্মীর শীঘ্রই ভারতের অংশ হয়ে যাবে! পাকিস্তানকে নয়া বার্তা ভারতের বিদেশমন্ত্রীর

Google Oneindia Bengali News

শীঘ্রই ভারতের অংশ হবে পাক-অধিকৃত কাশ্মীর। প্রকারান্তরে এই দাবিই জানিয়ে রাখলেন বিদেশমন্ত্রী ডঃ সুব্রহ্মণ্যম জয়শঙ্কর। তিনি বলেন, পাক-অধিকৃত কাশ্মীর ভারতেরই অংশ। আমরা প্রত্যাশা করি যে, বর্তমানে পাক অধিকৃত কাশ্মীরেও একদিন ভারতের আইন কার্যকর হবেই। তাঁর যুক্তি, পুরো কাশ্মীরই ভারতের অংশ ছিল।

পাক অধিকৃত কাশ্মীর ভারতের অংশ হবেই! বার্তা বিদেশমন্ত্রীর

নয়াদিল্লিতে সাংবাদিক সম্মেলন করে বিদেশমন্ত্রী বলেন, আমরা উভয়ের মধ্যে সুসম্পর্ক গড়ে তোলার চেষ্টা করেছিলাম। উভয়েই শক্তিশালী ও ভালো প্রতিবেশী হয়ে উঠতে চেয়েছিলাম। কিন্তু তার বদলে আমাদের মধ্যে প্রতিদ্বন্দ্বিতাই বড় হয়ে উঠেছে। সীমান্ত সন্ত্রাসবাদের বিষয়টিই আমরা সফলভাবে মোকাবিলা করতে পারিনি। ফলে আমরা সর্বদা দুই প্রতিবেশী দেশ হয়েও চ্যালেঞ্জার হয়ে উঠেছি।

এদিন পাকিস্তান এবং ৩৭০ ধারা নিয়ে জয়শঙ্কর বলেন, পাকিস্তান সন্ত্রাসবাদকে স্পনসর করেছে। গোটা বিশ্বের কাছেই এটা পরিষ্কার। পাকিস্তানের সন্ত্রাসবাদকে যে মদত দেয়, তা বিশ্বও উপলব্ধি করতে পেরেছে। তাই কাশ্মীর ইস্যুতে আন্তর্জাতিক মঞ্চেও ধাক্কা খেয়েছে পাকিস্তান। কার্যত একঘরে হয়ে গিয়েছে তারা।

কুলভূষণ যাদব ইস্যুতে এস জয়শঙ্কর বলেন, একজন নিরপরাধ ব্যক্তিকে দেশে ফিরিয়ে আনার সমাধান খুঁজে পাওয়া যায়নি। এমনকী এতদিন তাঁর সঙ্গে কথা বলার মতোও সুযোগ দেয়নি পাকিস্তান। আন্তর্জাতিক আদালত এ বিষয়টি বাধ্যতামূলক করায় অবশেষে বৈঠক হয়। এদিন জয়শঙ্কর তাঁকে ফিরিয়ে দেওয়ার পক্ষে সওয়াল করেন।

এদিন পাকিস্তানে সংখ্যালঘুদের উপর অত্যাচার প্রসঙ্গে জয়শঙ্কর বলেন, পাকিস্তানের সিন্ধুপ্রদেশে ক্রমেই সংখ্যালঘুদের সংখ্যা হ্রাস পাচ্ছে। পাকিস্তানে সংখ্যালঘুদের সঙ্গে সবসময় এই বিষয়টি ঘটে চলেছে। তিনি এ প্রসঙ্গেও কড়া বার্তা দেন পাকিস্তানকে।

English summary
Foreign Minister Dr Subrahmanyam Jaishankar demands Pakistan-occupied Kashmir is part of India. He says that we expect one day we will return back it.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X