Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

বারামুলায় খতম শ্রীনগর হামলার ষড়যন্ত্রকারী জৈশ কমান্ডার খালিদ

  • By: OneindiaStaff
Subscribe to Oneindia News

জঙ্গি দমনে বড়সড় সাফল্য পেল ভারতীয় সেনা। সোমবার এক অভিযানে মারা গিয়েছে জৈশ কমান্ডার খালিদ। সূত্রের খবর শ্রীনগরে হামলার মাস্টার মাইন্ড ছিল এই খালিদ।

বারামুলায় খতম শ্রীনগর হামলার ষড়যন্ত্রকারী জৈশ কমান্ডার খালিদ

বারামুলায় লাধুরায় জঙ্গিদের লুকিয়ে থাকার খবর পেয়ে তল্লাশি অভিযান শুরু করে নিরাপত্তা বাহিনী। এই সময় জৈশ-ই-মহম্মদ জঙ্গি খালিদ একটি স্কুলের মধ্যে আটকে পড়ে। সেই সময়ই সেনার গুলিতে মারা যায় খালিদ।

২০১৬ সাল থেকে কাশ্মীরে সক্রিয় ছিল খালিদ। প্রথম পাঁচ কমান্ডার মধ্যে একজন ছিল এই খালিদ। একইসঙ্গে বিমানবন্দরকে টার্গেট করে শ্রীনগরে বিএসএফের ক্যাম্পে হামলার মাস্টার মাইন্ডও সেই ছিল বলে জানা গিয়েছে।

খালিদের দলে ছিল ১০ পাকিস্তানি এবং ২ স্থানীয় জঙ্গি। যাদের লক্ষ্য ছিল উচ্চক্ষমতা সম্পন্ন নিরাপত্তা কেন্দ্রগুলিতে হামলা চালানো।

বারামুলায় জৈশ-ই-মহম্মদের ঘাঁটিতে হানা দেওয়ার পরেই ২০১৬-র অক্টোবরে খালিদের নাম প্রথমে সামনে আসে। সেনা কনভয়ে হামলার জেরে সেই সময় মারা গিয়েছিলেন এক জওয়ান এবং এক পুলিশকর্মী।

English summary
In a major operation, the security forces have gunned down top Jaish-e-Mohammad commander Khalid. The encounter took place at Baramulla in Jammu and Kashmir.
Please Wait while comments are loading...