আন্তর্জাতিক উদ্যোগপতি সম্মেলনে যোগ দিতে হায়দরাবাদে ইভাঙ্কা ট্রাম্প, আমেরিকাতেও কেন বিতর্ক, জানুন

  • Posted By: Dibyendu
Subscribe to Oneindia News

হায়দরাবাদ পৌঁছলেন আমেরিকায় প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের কন্যা এবং পরামর্শদাতা ইভাঙ্কা ট্রাম্প। মঙ্গলবার ভোরে হায়দরাবাদের রাজীব গান্ধী ইন্টার ন্যাশনাল বিমানবন্দরে পৌঁছন তিনি। আন্তর্জাতিক উদ্যোগপতি সম্মেলনে যোগ দিতেই তাঁর হায়দরাবাদ সফর। 

আন্তর্জাতিক উদ্যোগপতি সম্মেলনে যোগ দিতে হায়দরাবাদে ইভাঙ্কা

আন্তর্জাতিক উদ্যোগপতি সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, তেলেঙ্গানার মুখ্যমন্ত্রী কে চন্দ্রশেখর রাও এবং ইভাঙ্কা ট্রাম্প।

একাধিক আলোচনাসভায় অংশ নেবেন ইভাঙ্কা ট্রাম্প। স্কিল ট্রেনিং, এডুকেশন এবং মেন্টরশিপের মাধ্যমে কর্মক্ষেত্রে মহিলাদের সংখ্যা কী ভাবে বৃদ্ধি করা যায়, সেই আলোচনায় অংশ নেবেন ইভাঙ্কা। ইভাঙ্কার সঙ্গে এসেছে আমেরিকার একটি বাণিজ্য প্রতিনিধিদল।

দক্ষিণ-পূর্ব এশিয়ায় প্রথমবারের জন্য এই ধরনের অনুষ্ঠানের দায়িত্বে রয়েছে ভারত সরকার এবং আমেরিকা। মঙ্গলবার অনুষ্ঠানের সূচনা করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। উপস্থিত থাকবেন ইভাঙ্কা ট্রাম্প। সম্মেলনে অংশ নিচ্ছেন ১৭০টি দেশের দেড় হাজারের বেশি ছোট-বড় উদ্যোগপতি।

তবে উদ্বোধনী অনুষ্ঠানের আগে দুজনের একান্ত সাক্ষাতকারের সম্ভাবনাও রয়েছে।

'ওমেন ফার্স্ট, প্রসপারিটি ফর অল' নামক অনুষ্ঠানে বিভিন্ন মহিলা বক্তাদের মধ্যে থাকবেন আমেরিকার প্রেসিডেন্টের কন্যাও। থাকবেন সানিয়া মির্জাও।

আন্তর্জাতিক উদ্যোগপতি সম্মেলন উপলক্ষ্যে হাই প্রোফআাইল অতিথিকে স্বাগত জানাতে মাসখানেক আগে থেকেই শহর সাজানো শুরু হয়েছে। হায়দরাবাদ শহর জায়গায় জায়গায় দেওয়া হয়েছে হোর্ডিং। হোর্ডিং-এ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে স্বাগত জানানো হয়েছে। এদিকে মঙ্গলবারেই হায়দরাবাদ মেট্রোর উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

অনুষ্ঠান শেষে তাজ ফলকনুমা প্যালেসে ইভাঙ্কার সম্মানে নৈশভোজের আয়োজন করেছেন নরেন্দ্র মোদী।

আমেরিকার প্রেসিডেন্ট কন্যার সফরকে ঘিরে সেদেশেও বিতর্ক শুরু হয়েছে। এইরকম একটি বাণিজ্য সম্মেলনে প্রেসিডেন্ট কিংবা বিদেশ সচিবের পরিবর্তে কেন ইভাঙ্কাকে পাঠানো হচ্ছে তা নিয়ে প্রশ্ন উঠেছে বিভিন্ন মহলে।

[আরও পড়ুন:জিইএস সম্মেলনে হায়দরাবাদে ইভাঙ্কা, একনজরে জেনে নিন অনুষ্ঠানের খুঁটিনাটি]

English summary
Ivanka Trump reaches Hyderabad to attend Global Entrepreneurship Summit. She will also be part of a discussion on increasing women in the workforce through skills training, education and mentorship on the second day.
Please Wait while comments are loading...

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.