• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

‌এটা মৃত্যু নয় খুন! অউরাইয়া দুর্ঘটনা নিয়ে টুইট অখিলেশ যাদবের

শনিবার উত্তরপ্রদেশের অউরাইয়া জেলায় দুটি ট্রাকের মুখোমুখি সংঘর্ষে মৃত্যু হয় ২৪ জন পরিযায়ী শ্রমিকের। সমাজবাদী পার্টির প্রধান অখিলেশ যাদব এদিন শ্রমিকদের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেন। তিনি জানান এই দুঃখ অবর্ণনাতীত এবং এ ধরনের দুর্ঘটনায় মৃত্যু শুধু মৃত্যু নয়, এটি খুন।

শ্রমিকের মৃত্যু

শ্রমিকের মৃত্যু

পুলিশ জানিয়েছে, পরিযায়ী শ্রমিকদের নিয়ে আসা একটি ট্রাকের সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হয় অন্য একটি ট্রাকের। এই ঘটনায় ২৪ জন শ্রমিকের মৃত্যু হয়েছে এবং ৩৬ জন আহত হয়েছেন। দুটো ট্রাকেই শ্রমিক ছিল বলে জানা গিয়েছে। পুলিশ জানিয়েছে শনিবার ভোর ৩টে থেকে সাড়ে তিনটের মধ্যে এই দুর্ঘটনাটি হয়েছে। করোনা ভাইরাসের সংক্রমণ রুখতে লকডাউনের কারণে ওই শ্রমিকরা নিজেদের বাড়ি থেকে বহু দূরে কাজে এসে আটকে পড়েছিলেন। অনেক দিনের চেষ্টার পর একটি ট্রাকে করে ফেরার বন্দোবস্ত করতে পেরেছিলেন তাঁরা। কিন্তু আর বাড়ি ফেরা হল না ২৪ জন শ্রমিকের।

অখিলেশের অভিযোগ

অখিলেশের অভিযোগ

সপা নেতা অখিলেশ যাদব এদিন টুইট করে বলেন, ‘‌উত্তরপ্রদেশের অউরাইয়াতে যে ২৪ জন শ্রমিকের মৃত্যু হয়েছে তা অবর্ণনাতীত দুঃখ। প্রার্থনা করব আহত ব্যক্তিদের জন্য। দেখা যাক এ নিয়ে কখন নীরবতা ভঙ্গ করেন হৃদয়হীন ব্যক্তিরা এবং এই গাফিলতিকে ন্যায় সঙ্গত করতে কখন সমর্থকরা ময়দানে নামেন। সবকিছু জানার ও দেখার পরও। এ ধরনের দুর্ঘটনায় মৃত্যু শুধু মৃত্যু নয়, কিন্তু এটা খুন।'‌

এতজনন হারালেন প্রাণ

এতজনন হারালেন প্রাণ

জানা গিয়েছে, পরিযায়ী শ্রমিকদের ওই দলটি রাজস্থান থেকে সফর শুরু করেছিলেন। তাঁদের মধ্যে ছিলেন বিহার, ঝাড়খণ্ড এবং পশ্চিমবঙ্গেরও শ্রমিক, সকলেই ঘরে ফিরতে চেয়েছিলেন তাঁরা। বহুদিন ধরে ভিনরাজ্যে আটকে থেকে মরিয়া হয়েছিলেন। তাই একরকম ঝুঁকি নিয়েই খাবারের প্যাকেট বহনকারী ওই ট্রাকে সওয়ার হয়েছিলেন তাঁরা।

English summary
24 migrant workers died in the accident, Akhilesh said it was not death, it was murder
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X