• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

হাঁটু সমান বরফ পেরিয়ে সীমান্ত রক্ষা আইটিবিপি'র, চমকে দেওয়া ছবি

Google Oneindia Bengali News

ইন্দো-তিব্বত পুলিশ কর্মকর্তারা, যারা হিমবীর নামেও পরিচিত, তাদের অবিশ্বাস্য ভিডিওগুলির জন্য সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে বেশ জনপ্রিয়। তুষারময় সীমানার ক্লান্তিকর অঞ্চলের মধ্য দিয়ে এবড়ো-খেবড়ো পাহাড়ের স্কেল করা থেকে শুরু করে, কর্মকর্তাদের দেখানো ক্লিপগুলি সহজেই যে কোনও মানুষের অবাক করে দিতে পারে। ITBP-এর Instagram প্রোফাইলে শেয়ার করা একটি সাম্প্রতিক পোস্টে দেখা গিয়েছে একদল কর্মী হাঁটু-গভীর তুষার ভেদ করে হেঁটে যাচ্ছেন।

হাঁটু সমান বরফ পেরিয়ে সীমান্ত রক্ষা আইটিবিপির, চমকে দেওয়া ছবি

ভিডিওটিতে দলটিকে দেখা গিয়েছে হিমালয়ের একটি হাঁটু-সমান তুষারময় এলাকায় টহল দিতে। ক্লিপটিতে আরও একটি ক্লোজ শট দেখা গিয়েছে। সেখানে দেখা গিয়েছে যে কীভাবে তাঁরা হিমালয়ের তুষারময় ভূখণ্ড অতিক্রম করে। ভিডিওটির ক্যাপশনে লেখা হয়েছে, "যখন যাতায়াত কঠিন হয়ে যায়। ITBP-এর হিমবীররা উত্তরাখণ্ড হিমালয়ের চারপাশে হিমাঙ্কের-নীচে থাকা তাপমাত্রায় ১৫ হাজার ফুটে একটি তুষার আবদ্ধ এলাকা দিয়ে হাঁটছে,"।

ভিডিওটিতে ৭১০৯ টিরও বেশি ভিউ এবং শ'য়ে শ'য়ে প্রতিক্রিয়া দিয়েছে মানুষ। লোকেরা সাহসী কর্মকর্তাদের প্রশংসা করেছেন।

সঙ্গীত শিল্পীর বাপ্পি লাহিড়ির প্রয়াণে শোকের ছায়া সেনা মহলেও। বাপ্পি লাহিড়িকেই শ্রদ্ধা জানায় আইটিবিপিও। বাপ্পি লাহিড়ির গান গেয়ে তাঁকে শ্রদ্ধা জানায় আইটিবিপি। ভিডিওয় প্রয়াত সঙ্গীত শিল্পীর একটি গান গাইতে শোনা যায়। যিনি গাইছিলেন তিনি আইটিবিপি র আধিকারিক। ইন্দো-টিবেটান বর্ডার পুলিশের পোশাকই দেখা যায় তাঁর পরনে। খালি গলায় এক অসাধরণ গান গাইতে শোনা যায় তাঁকে। আইটিবিপি-র টুইটারে ভিডিওটি পোস্ট করা হয়। আইটিবিপি-র কনস্টেবল সোভন বন্দ্যোপাধ্যায় কিংবদন্তি সঙ্গীত পরিচালক, সুরকার এবং গায়ক বাপ্পি লাহিড়িকে শ্রদ্ধা জানাতে এই গানটি গেয়েছেন বলেই ভিডিওটি পোস্ট করে জানানো হয়েছে। প্রসঙ্গত, আইটিবিপির সোশ্যাল মিডিয়ায় হামেশাই নানান ভিডিও দেখা যায়। তাঁদের নানান অনুষ্ঠানের ছবিও সোশ্যাল মিডিয়ার হাত ধরে উঠে আসে। তাঁরা দেশের জন্য কতটা পরিশ্রম করেন সেই ছবিও উঠে আসে। চলতি মাসেই প্রয়াত হন লতা মঙ্গেশকর। তাঁর মৃত্যু দিনেও তাঁকে শ্রদ্ধা জানিয়ে একটি বিশেষ ভিডিও পোস্ট করেন তাঁরা।

২৬ জানুয়ারি লাদাখ সীমান্তে মাইনাস চল্লিশ ডিগ্রি তাপমাত্রায় ১৫ হাজার ফুট উচ্চতায় আইটিবিপি জওয়ানরা ওড়ায় তেরঙ্গা। প্রজাতন্ত্র দিবসের দিনেই আইটিবিপি-র কনস্টেবলের কন্ঠে দেশাত্মবোধক গান শোনা যায়। কনস্টেবল বিক্রমজিৎ সিং এই গান গান। ওই গানের ভিডিওটি আইটিবিপি-র টুইটার থেকে পোস্ট করা হয়। আইটিবিপি-র কনস্টেবলের এই গান মন ছুঁয়ে গিয়েছিল সকলের।

English summary
itbp senas giving protect to border in a knee round ice
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X