• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

আইটিবিপি জওয়ানদের জন্য 'ম্যাট্রিমনিয়াল সাইট' শুরু! অভিনব উদ্যোগে কী কী রয়েছে

এক অভিনব উদ্যোগে নজর কাড়ল ইন্দো-টিবেটিয়ান বর্ডার পুলিশ। আইটিবিপির তরফে কয়েকদিন আগেই আনা হয়েছে একটি ম্যাট্রিমোনিয়াল সাইট। এই সাইট কেবলমাত্র আইটিবিপির জওয়ান, সেনা অফিসার, ও শহিদদের স্ত্রীয়েদের কথা ভেবেই চালু করা হয়েছে। এমন অভিনব উদ্যোগকে দেশের বিভিন্ন অংশ থকে স্বাগত জানানো হয়েছে।

আইটিবিপি জওয়ানদের জন্য ম্যাট্রিমোনিয়াল সাইট শুরু! অভিনব উদ্যোগে কী কী রয়েছে

আইটিবিপির তরফে জানানো হয়েছে, এর আগে সেন্ট্রাল আর্মড ফোর্সেস-এর তরফে একটি ম্যাট্রিমোনিয়াল পোর্টাল বহুদিন ধরেই চালু করার কথা ভাবা হচ্ছিল। ডিসেম্বরের ৯ তারিখ থেকে চালু হয়েছে এমন পোর্টাল। আইটিবিপির তরফে জানানো হয়েছে বর্তমানে ২৫, ০০০ অবিবাহিত পুরুষ পুলিশ কর্মী রয়েছেন আইটিবিপিতে। অন্যদিকে ১০০০ জন মহিলার কর্মীও রয়েছেন এখানে। আর তাঁদের সুবিধার্থেই এমন সাইট খোলা হয়েছে।

আইটিবিপি সূত্রের খবর, জওয়ানদের কঠিন কার্যপ্রণালীর মধ্যে থেকে বিয়ের জন্য পাত্রী খোঁজা সমস্যাজনক হয়ে উঠছিল। আর সেই জন্যই এমন ব্যবস্থা নেওয়া হচ্ছে। অন্যদিকে শহিদের স্ত্রীয়েদের ভবিষ্যতের কথা ভেবেও নেওয়া হয়েছে বেশ কয়েকটি পদক্ষেপ। সবমিলিয়ে, ৫৬ টি সার্ভিস ব্যাটেলিয়ান, ৪ টি স্পেশ্যালিস্ট ব্যাটেলিয়ান সম্পন্ন ৯০ হাজার সেনা কর্মী সমৃদ্ধ আইটিবিপির এই অভিনব উদ্যোগ নজর কাড়ছে।

English summary
ITBP launches matrimonial site to help staff find 'suitable life partners'.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X