• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ইসরো থেকে ফের গর্বের অধ্যায় আসন্ন! নভেম্বর কোন লক্ষ্যে স্থির গবেষণা কেন্দ্র

ফের এক গর্বের অধ্যায় সম্ভবত উপহার দিতে চলেছে ভারতের স্পেস রিচার্স অর্গানাইজেশন 'ইসরো'। অক্টোবর কাটতেই নভেম্বরের ৭ তারিখে একগুচ্ছ স্যাটেলাইট উৎক্ষেপণ হবে সেখান থেকে। প্রসঙ্গত, ২০১৯ সালের ৭ সেপ্টেম্বর ইসরোর 'চন্দ্রযান ' মিশনটি ধাক্কা খায়। এরপর সেই ৭ তারিখেই ইসরো আরও একটি ঘটনার পথে নভেম্বর মাসে।

সাজো সাজো রব শ্রীহরিকোটায়

সাজো সাজো রব শ্রীহরিকোটায়

২০২০ সালে শ্রীহরিকোটায় ৭ নভেম্বর একের পর এক স্যাটেলাইট উৎক্ষেপণ হবে। সেই সময় একটি আর্থ অবজারভেশন স্যাটেলাইট ও ৯ টি কমার্শিয়াল স্যাটেলাইট উৎক্ষেপণ হবে।

ইসরো সূত্রে কোন বার্তা

ইসরো সূত্রে কোন বার্তা

ইসরো সূত্রে জানানো হয়েছে, ভারতের পোলার স্যাটেেলাইট লঞ্চ ভেহিক্যাল এখন এর ৫১ তম মিশনে। এর সঙ্গে সতীশ ধবন স্পেস সেন্টার থেকে ৯ টি স্যাটেলাইট উৎক্ষেপণ করা হবে।

 কবে , কখন হবে লঞ্চ!

কবে , কখন হবে লঞ্চ!

জানা গিয়েছে, ৭ নভেম্বর ২০২০ সালে দুপুর ৩ টে ২ মিনিট নাগাদ এই স্যাটেলাইট লঞ্চ করা হবে। প্রসঙ্গত, এর আগে একমাত্রা জিস্যাট ৩০ স্যাটেলাইটটিই এই বছর লঞ্চ করা হয়। সেটি কমার্শিয়াল লঞ্চার এরিয়ান স্পেস থেকে করা হয়েছিল।

 অতিমারীর প্রভাব ভারতের গবেষণায়

অতিমারীর প্রভাব ভারতের গবেষণায়

এর আগে ইসরো থেকে একাধিক স্যাটেলাইট লঞ্চ নিয়ে বহু উদ্যোগ নেওয়া হয়। তবে অতিমারীর দাপটে ২০২০ সালে সেভাবে সাফল্য হাতে পায়নি ইসরো। গবেষণাও এগিয়ে নিয়ে যেতে পারেননি বিজ্ঞানীরা। এছাড়াও চন্দ্রযান ৩ নিয়েও একাধিক প্রজেক্ট চলছে ইসরোর অন্দরে।

শ্রীনগরে সিল পিডিপি অফিস, মেহবুবা মুফতিকে ঘিরে কাশ্মীরের রাজনৈতিক পারদ চড়ছে তুঙ্গে

English summary
ISRO to launch nine news sattelites, know more in November
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X