• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

খুনের চেষ্টা ইসরোর শীর্ষ কর্তাকে! ষড়যন্ত্রের দাবি ঘিরে তোলপাড় বৈজ্ঞানিক মহল

ইসরোর বিজ্ঞানীকে বিষ দেওয়ার অভিযোগ। চাঞ্চল্যকর এই অভিযোগ এনেছেন স্বয়ং সেই বিজ্ঞানী তপন মিশ্রা। তাঁর অভিযোগ, ২০১৭ সালের ২৩ মে তাঁর পদোন্নতির ইন্টারভিউয়ের সময়, তাঁকে ইসরোর হেডকোয়ার্টারেই বিষ দেওয়া হয়েছিল। তাঁকে দোসার চাটনিতে আর্সেনিক ট্রাইঅক্সাইড দেওয়া হয়েছিল বলে অভিযোগ করেছেন তিনি।

খুনের চেষ্টা ইসরোর শীর্ষ কর্তাকে! ষড়যন্ত্রের দাবি ঘিরে তোলপাড় বৈজ্ঞানিক মহল

সোশ্যাল মিডিয়ায় 'লং কেপ্ট সিক্রেট' নামে একটি পোস্ট করে এই অভিযোগ করেছেন তপন মিশ্রা। বর্তমানে তিনি ইসরোর সিনিয়র অ্যাডভাইজার হিসেবে কাজ করছেন। তাঁর অভিযোগ, সেই ঘটনার পর তাঁর একাধিক শারীরিক সমস্যা দেখা দিয়েছিল। তাঁর অভিযোগের পক্ষে দিল্লি এইমসে হওয়া শারীরিক পরীক্ষার রিপোর্টের ছবি সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেছেন তপন মিশ্রা।

তাঁকে বিষ দেওয়ার পিছনে বড় ষড়যন্ত্র রয়েছে বলে অভিযোগ করেছেন তপন মিশ্রা। কেন্দ্রীয় সরকারের কাছে এর পূর্ণাঙ্গ তদন্তের দাবি জানিয়েছেন তিনি। তিনি জানান, সেই অনুষ্ঠানে বিকেলের খাবারে তাঁকে ধোসা পরিবেশন করা হয়। ধোসার সঙ্গে দেওয়া চাটনিতেই ভয়ানক ওই বিষ মেশানো ছিল বলে অনুমান তাঁর। তিনি প্রবল অসুস্থ হয়ে পড়েন৷ মিশ্রর দাবি, এর দুই মাস পর অর্থাৎ জুলাইয়ে স্বরাষ্ট্রমন্ত্রকের এক আধিকারিকের সঙ্গে তিনি সাক্ষাৎ করেন। সেই ব্যক্তি তপন মিশ্রকে আর্সেনিক বিষের বিষয়ে সতর্ক করেন।

কলকাতাঃ সবলা মেলায় কুটির শিল্প নিয়ে হাজির শিল্পীরা, তবে কেনাবেচা জমছে না

English summary
ISRO senior scientist claims of being poisoned three years back, asks MoH to probe
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X