• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

করোনার সুযোগে ভারতে জাল ছড়াচ্ছে আইএসআইএস, কেরল-কর্নাটক নিয়ে সতর্ক করল রাষ্ট্রপুঞ্জ

করোনা পরিস্থিতির সুযোগ নিয়ে ভারতে জাল ছড়াচ্ছে আইএসআইএস জঙ্গি সংগঠন। কেরল এবং কর্নাটকে জাল বিস্তার করছে আইএসআইএস জঙ্গি সংগঠন। ভারতকে এই নিয়ে সতর্ক করেছে রাষ্ট্রপুঞ্জ। তালিবানি জঙ্গি সংগঠনের সঙ্গে যোগাযোগ করে আলকায়দা, আইএসআইএস জঙ্গিরা। বাংলােদশ, ভারত, মায়ানমারে ধীরে ধীরে সক্রিয় হয়ে উঠছে তারা।

জঙ্গি সক্রিয়তা ভারতে

জঙ্গি সক্রিয়তা ভারতে

করোনা আবহের সুযোগ নিয়ে জঙ্গি সক্রিয়তা বাড়ছে ভারতে। বিশেষ করে কেরল এবং কর্নাটকে সক্রিয় হয়ে উঠেছে আইএসআইএস লিঙ্ক। সেখানে জঙ্গি শিবির শক্ত করছে আইএসআইএস জঙ্গি সংগঠন। ভারতেকে এই নিয়ে সতর্ক করেছে রাষ্ট্রপুঞ্জ। ১৫০ থেকে ২০০ জনের একটি দল সক্রিয় হয়ে উঠেছে ভারত, বাংলাদেশ এবং মায়ানমারে। আলকায়দা আইএস নেতা ওসামা মেহমুদের অঙ্গুলি হেলনে কাজ করছে জঙ্গিরা।

 কেরল এবং কর্নাটকে ঘাঁটি

কেরল এবং কর্নাটকে ঘাঁটি

কেরল এবং কর্নাটকে ঘাঁটি গাড়ছে জঙ্গিরা। আলকায়দার একটা শাখা সংগঠন তৈরি হয়েছে কেরল এবং কর্নাটকে। তাতে প্রায় ১৮০ থেকে ২০০ জন জঙ্গি যোগ দিয়েছে। গত বছর মে মাসে সংগঠনটি তৈরি হয়। কাশ্মীরে জঙ্গিদমন প্রক্রিয়া শুরু হওয়ার পরেই কেরল এবং কর্নাটকে তারা জাল ছড়াতে শুরু করেছে।

 উদ্বেগ বাড়াচ্ছে জঙ্গি সক্রিয়তা

উদ্বেগ বাড়াচ্ছে জঙ্গি সক্রিয়তা

কাশ্মীরে করোনা আবহের মধ্যেই জঙ্গিরা সক্রিয় হয়ে উঠেছে। একাধিক জায়গায় জঙ্গি হামলার মতো ঘটনা ঘটেছে। সেনাবাহিনীকে একাধিক জায়গায় টার্গেট করা হয়েছে। যদিও আগের মতো সক্রিয় হতে পারছে না কাশ্মীরে জঙ্গিরা।

তবে পাকিস্তান ভারতে জঙ্গি অনুপ্রবেশ করানোর চেষ্টা চালাচ্ছে।

 সীমান্ত কাঁটা

সীমান্ত কাঁটা

করোনা আবহে সীমান্ত বন্ধ থাকার কারণে জঙ্গিরা অনুপ্রবেশ করতে পারছে না ভারতে। আরেকটি বাধা তৈরি হয়েছে তথ্য প্রযুক্তিতে নজরদারি। করোনা ভাইরাস লকডাউনের কারণে সরকার তথ্য প্রযুক্তি এবং ইন্টারনেট পরিষেবার উপর জোর দিয়েছে। তাতে নজরদারিও বেড়েছে।

English summary
ISIS spread terrorists in India UN hints major terroist attack planning in South east Asia
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X