• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

পাকিস্তানের হাতে ভারতীয় বায়ুসেনার গোপন তথ্য, নাসিকে ধৃত আইএসআই গুপ্তচর

নাসিক থেকে পাকিস্তানের গুপ্তচর সন্দেহে এক হ্যাল কর্মীকে গ্রেফতার করল মহারাষ্ট্র এটিএস। হিন্দুস্তান অ্যায়োরনটিকস লিমিটেড-এর সেই কর্মী ভারতীয় যুদ্ধ বিমান সম্পর্কিত অনেক গুরুত্বপূর্ণ তথ্য পাকিস্তানকে পাচার করছিল বলে অভিযোগ উঠেছে। বিভইন্ন গোয়েন্দা সংস্থার সমন্ময়ে এই খবর জানা যায় এবং এদিন গোপন এক অপারেশনের মাধ্যমে সেই অভিযোক্ত কর্মীকে গ্রেফতার করা হয় বলে খবর।

ভারতীয় যুদ্ধ বিমানের তথ্য পাচার

ভারতীয় যুদ্ধ বিমানের তথ্য পাচার

মহারাষ্ট্র এটিএস-এর তরফে বলা হয়েছে, হ্যালের নাসিক ইউনিটে তৈরি হওয়া যুদ্ধ বিমান এবং সেগুলির যন্ত্রাংশ সম্পর্কে সমস্ত তথ্য পাকিস্তানে পাচার করত অভিযুক্ত কর্মী। আইএসআই-এর সঙ্গে যুক্ত থাকার বিষয়টি সেই অভিযুক্ত জিজ্ঞাসাবাদের সময় মেনে নিয়েছে বলেও খবর মিলেছে। আইএসআই এজেন্টকেই সে গোপন সব তথ্য পাচার করত বলে স্বীকার করেছে সে।

পাকিস্তানের গুপ্তচর সংস্থা আইএসআইকে তথ্য পাচার

পাকিস্তানের গুপ্তচর সংস্থা আইএসআইকে তথ্য পাচার

জানা গিয়েছে সেই গুপ্তচর নাসিকের ওজারে অবস্থিত হ্যালের ফ্যাক্টরি থেকে গোপনীয় সব তথ্য পাকিস্তানের গুপ্তচর সংস্থা আইএসআই-এর এজেন্টদের হাতে তুলে দিত। শুধু তাই নয়, ভারতীয় বায়ুসেনার এয়ার বেসের খবরও পাকিস্তানকে সর্বরাহ করেছে সেই অভিযুক্রত ব্যক্তি।

অপারেশনে যাঁরা যুক্ত ছিলেন

অপারেশনে যাঁরা যুক্ত ছিলেন

এটিএস বর্তমানে অফিশিয়াল সিক্রেটস অ্যাক্টের অধীনে ৩, ৪ এবং ৫ নম্বর ধারার ভিত্তিতে মামলা রুজু করেছে। এই অভিযুক্তকে ধরার অপারেশনের নেতৃত্ব দিয়েছিলেন এটিএস-এর অতিরিক্ত পুলিশ মহাপরিচালক দেবেন ভারতী, ডিআইজি জয়ন্ত নায়েকনাভরে, এসপি রবীন্দ্রসিংহ পরদেশী, ডিসিপি বিনয়কুমার রাঠোড়।

দশদিনের পুলিশি হেফাজতে অভিযুক্ত

দশদিনের পুলিশি হেফাজতে অভিযুক্ত

শুক্রবারই সেই অভিযুক্তকে আদালতে পেশ করা হয়েছিল এটিএস-এর তরফে। আপাতত দশদিনের জন্য পুলিশি হেফাজতে পাঠানো হয়েছে সেই অভিযুক্তকে। অভিযুক্তের কাছ থেকে পাঁচটি সিম কার্ড সহ দুটি মেমরি কার্ড উদ্ধার করা হয়েছে। সেগুলিকে ফরেনসিক পরীক্ষার জন্যে পাঠানো হয়েছে।

কলকাতা : মোবাইলের টাওয়ার বসানোর নাম করে প্রতারণা, সল্টলেক বিজে ব্লক থেকে গ্রেফতার ৫

প্রধানমন্ত্রীর টেবিলে গোপন রিপোর্ট জমা পড়তেই লাদাখে সেনার গতিবিধি বদল

English summary
ISI Spy working in HAL nabbed by Maharashtra ATS for supplying classified information to Pakistan
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X