• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

তুরষ্কে প্রশিক্ষণ, টার্গেটে ছিলেন নূপুর শর্মা, ভারতে কারা সাহায্য করছিল IS জঙ্গিকে? জেরায় চাঞ্চল্যকর তথ্য

Google Oneindia Bengali News

রাশিয়ায় গ্রেফতার আইএস জঙ্গির টার্গেট ছিল বিজেপি নেত্রী নূপুর শর্মাকে হত্যা করা। আত্মঘাতী বিস্ফোরণ ঘটিয়ে নূপুর শর্মাকে মারতে চেয়েছিলেন তিিন। তার জন্য তুরষ্ক থেকে প্রশিক্ষণ নিয়েছিল সে। এমনকী ভারতে থেকে সে সাহায্য পাবে বলে জানােনা হয়েছিল। আইএস জঙ্গিকে জেরায় একের পর এক চাঞ্চল্যকর তথ্য প্রকাশ্যে আসতে শুরু করেছে। এবার গোয়েন্দাদের মাথাব্যাথার কারণ হয়ে দাঁড়িয়েছে ভারত যোগ। ভারতে কোথা থেকে সেই জঙ্গি সাহায্য পেত সেটা িনয়ে খোঁজ শুরু করেছে গোয়েন্দারা।

টার্গেটে নূপুর শর্মা

টার্গেটে নূপুর শর্মা

বিজেপি নেত্রী নূপুর শর্মাকে হত্যা করাই ছিল রাশিয়ায় গ্রেফতার আইএস জঙ্গির টার্গেট। জেরায় এমনই জািনয়েছে গ্রেফতার জঙ্গি আজমভ। তুরষ্ক থেকে আইএস জঙ্গি সংগঠনে যোগ দিয়েছিল সে। তুরষ্কেই হয়েছিল প্রশিক্ষণ। সেখানেই আইএস জঙ্গি সংগঠনের হাইকমান্ড তাকে নূপুর শর্মাকে হত্যা করার সুপারি দিয়েছিল। নবীকে নিয়ে বিতর্কিত এবং অপমানজনক মন্তব্য করার অপরাধে বিজেপি নেত্রী নূপুর শর্মাকে যোগ্য শাস্তি দিতে চেয়েছিল সে। সেই টার্গেট করেই এগোচ্ছিল আইএস জঙ্গি।

রাশিয়ায় কীভাবে গেল সে

রাশিয়ায় কীভাবে গেল সে

এবার প্রশ্ন উঠতে শুরু করেছে ভারতে বিজেপি নেত্রী নূপুর শর্মাকে হত্যা করাই যদি উদ্দেশ্য থাকে তাহলে হঠাৎ করে রাশিয়ায় গেল কেন সে। রাশিয়ায় কী উদ্দেশ্যে গিয়েছিল আজমভ। তদন্তকারীরা জানতে পেরেছেন রাশিয়া থেকে ভারতীয় ভিসার জন্য আবেদন করেছিল সেই। ভারতীয় ভিসা পেতেই তাঁর রাশিয়া সফর বলে জানা গিয়েছে। রাশিয়া থেকে ভারতীয় ভিসা নিয়ে সে ভারতে আসার পরিকল্পনা করেছিল। সেই কাজে তাঁকে সহযোগিতা করেছিল জঙ্গি সংগঠনের প্রতিনিধিরাই।

দিল্লি থেেক সাহায্য

দিল্লি থেেক সাহায্য

আইএস জঙ্গিকে জেরায় আরেকটি চাঞ্চল্যকর তথ্য জানতে পেরেছেন তদন্তকারীরা। বিজেপি নেত্রীকে হত্যা করতে তাকে ভারতে সব রকম সাহায্য করা হবে বলে জানােনা হয়েছিল। একেবারে রাজধানী দিল্লি থেকে সে সাহায্য পাবে বলে জানানো হয়েছিল। এই দিল্লি যোগই এখন আরো বড় মাথা ব্যাথার কারণ হয়ে উঠেছে। ভারতে কারা তাকে সাহায্য করত তা নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে। ইতিমধ্যেই তার খোঁজ শুরু করে দিয়েছে গোয়েন্দারা। জুলাই মাসেই গোয়েন্দারা জানতে পেরেছিল ভারতে জঙ্গি হামলার পরিকল্পনা হচ্ছে। আত্মঘাতী বোমাবিস্ফোরণ ঘটানোর পরিকল্পনা করা হচ্ছে। কিন্তু তাদের টার্গেটে যে বিজেপি নেত্রী নূপুর শর্মা থাকবে সেটা আঁচ করতে পারেননি গোয়েন্দারা।

সতর্ক ছিল রাশিয়া

সতর্ক ছিল রাশিয়া

অগাস্ট মাসেই ভারতের পক্ষ থেকে রাশিয়াকে সতর্ক করা হয়েছিল জঙ্গিরা সেখান থেকে ভারতীয় ভিসার আবেদন করতে পারে। তার পর থেকেই একাধিক জায়গায় তল্লাশি শুরু করেছিল রাশিয়ার নিরাপত্তা বাহিনী। যুদ্ধের আবহের সুযোগ নিয়ে জঙ্গিরা রাশিয়াকে ভারতে প্রবেশের মাধ্যম হিসেবে ব্যবহার করার চেষ্টা করছে। সেই সঙ্গে তুরষ্ক হয়ে উঠেছে জঙ্গিদের সেফ করিডর। রাশিয়ার িনরাপত্তা রক্ষীরা জানিয়েছেন তুরষ্ক থেকে টেলিগ্রামের মাধ্যমে জঙ্গি েনতারা একে অপরের সঙ্গে যোগাযোগ করছে।

মহম্মদকে নিয়ে বিতর্কিত মন্তব্য বিধায়কের ব্যক্তিগত, দায় এড়াল বিজেপিমহম্মদকে নিয়ে বিতর্কিত মন্তব্য বিধায়কের ব্যক্তিগত, দায় এড়াল বিজেপি

English summary
IS terrorist want to kill Nupur Sharma
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X