• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

পাইলটেই কি রাজস্থানের মুখ্যমন্ত্রী? গেহলটকে নিয়ে আজ কংগ্রেসের নির্নায়ক বৈঠক

পাইলটেই কি রাজস্থানের মুখ্যমন্ত্রী? গেহলটকে নিয়ে আজ কংগ্রেসের নির্নায়ক বৈঠক
Google Oneindia Bengali News

অশোক গেহলট মুখ্যমন্ত্রী পদ থেকে ইস্তফা দিলে রাজস্থানের মুখ্যমন্ত্রী হবেন কে? সচিন পাইলটকে ঘিরে জল্পনার পারদ চড়ছে। এই পরিস্থিিততি তে জরুরি বৈঠক ডেকেছেন অশোক গেহলট। বিধান পরিষদের বৈঠকে সচিন পাইলটকে নিয়ে জরুরি সিদ্ধান্ত নেওয়া হবে বলে মনে করা হচ্ছে। যদিও সচিন পাইলটের সঙ্গে খুব একটা মধুর সম্পর্কনেই সচিন পাইলটের। কিন্তু এই মুহূর্তে সচিন পাইলটের থেকে যোগ্য ব্যক্তি কেউ নেই। যে রাজস্থােনর দায়িত্ব নিতে পারেন।

সভাপতি পদে লড়বেন

সভাপতি পদে লড়বেন

কংগ্রেসের সভাপতি পদের নির্বাচনে প্রার্থী হচ্ছেন রাজস্থানের মুখ্যমন্ত্রী অশোক গেহলট। সোনিয়া গান্ধীর সঙ্গে আলোচনার পরেই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। অপরদিকে শশী থারুরও সভাপতি পদে লড়ছেন কাজেই। দুই কংগ্রেস নেতা দুই প্রতিপক্ষ এবার কংগ্রেসের সভাপতি পদের দৌড়ে। গান্ধী পরিবারের কেউ এবার প্রার্থী হচ্ছেন না। সেকারণে গান্ধী পরিবারের অনুগত এবং বিশ্বাসভাজন অশোক গেহলটের উপরেই আস্থা রেখেছেন সোিনয়া গান্ধী।
সেকারণেই সভাপতি পদে প্রার্থী হতে সম্মতি জানিয়েছেন অশোক গেহলট।

মুখ্যমন্ত্রী পদ থেকে ইস্তফা দিতে হবে গেহলটকে

মুখ্যমন্ত্রী পদ থেকে ইস্তফা দিতে হবে গেহলটকে

সভাপতি পদে প্রার্থী হচ্ছেন অশোক গেহলট। সভাপতি নির্বাচিত হলে তাঁকে রাজস্থানের মুখ্যমন্ত্রী পদ থেকে ইস্তফা দিতে হবে। কাজেই জোর তৎপরতা শুরু হয়ে গিয়েছে রাজস্থানে। এতদিন শক্তহাতে রাজস্থানের রাশ ধরে রেখেছিলেন অশোক গেহলট। একাধিকবার বিরোধিতার উস্কানি শক্তহাতে দমন করেছেন তিনি। কাজেই তাঁর অনুপস্থিতিতে কী হবে সেই আশঙ্কাও কংগ্রেস শিবিরে রয়েছে।

মুখ্যমন্ত্রী পদে কি সচিন পাইলট

মুখ্যমন্ত্রী পদে কি সচিন পাইলট

অশোক গেহলট মুখ্যমন্ত্রী পদ থেকে ইস্তফা দিলে রাজস্থানের দায়িত্ব কার হাতে থাকবে এই নিয়ে জল্পনার শেষ নেই। সূত্রের খবর সচিন পাইলটের ভাগেই জুটতে পরে মুখ্যমন্ত্রীত্ব। কারণ রাজস্থান কংগ্রেসে অশোক গেহলটের পর প্রভাবশালী নেতা যদি কেউ থেকে থাকেন তাহলে তিনি সচিন পাইলট। সম্প্রতি অশোক গেহলটের পাশাপাশি সচিন পাইলটকেও হাই কমান্ড ডেকে পাঠিয়েছিল দিল্লিতে। সেখানে সচিন পাইলটের সঙ্গে দফায় দফায় বৈঠকও হয়েছে। তারপরেই আরও সচিন পাইলটের মুখ্যমন্ত্রী হওয়ার জল্পনা পারদ চড়তে শুরু করেছে।

জরুরি বৈঠক কংগ্রেসের

জরুরি বৈঠক কংগ্রেসের

আজ রাজস্থানের মুখ্যমন্ত্রী পদ ঘিরে জরুরি বৈঠক। বিধান পরিষদের বৈঠক ডেকেছেন অশোক গেহলট। কোন পথে এগোবে রাজনৈতিক সমীকরণ সেদিকে তাকিয়ে রয়েছে ওয়াকিবহাল মহল। কারণ সচিন পাইলটের সঙ্গে গেহলটের সম্পর্ক খুব একটা মধুর নয়। কয়েকমাস আগেই প্রকাশ্যে বিরোধিতায় জড়িয়েছিলেন সচিন পাইলট। অশোক গেহলটের মন্ত্রিসভা থেকে উধাও হয়ে গিয়েছিলেন তিনি। কাজেই পাইলটের উপরে কতটা তিনি ভরসা রাখবেন সেদিকেই তাকিয়ে রয়েছে রাজনৈতিক মহল।

Weather update: মহালয়ায় রোদ ঝলমলে আকাশ, পুজোর চারদিন কেমন থাকবে আবহাওয়া জেনে নিনWeather update: মহালয়ায় রোদ ঝলমলে আকাশ, পুজোর চারদিন কেমন থাকবে আবহাওয়া জেনে নিন

English summary
Ashok Gehlot called special meet today to take decision on Sachin Pilot
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X