• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বিজেপির মুখ্যমন্ত্রী পদপ্রার্থী কি তাহলে রঞ্জন গগৈ! কংগ্রেসের দাবি নিয়ে গেরুয়া শিবির কী জানাল

করোনার আবহেই ধীরে ধীরে বাজছে ভোটের ঢাক। পশ্চিমবঙ্গ সহ একাধিক রাজ্যে আগামী বছর ভোট। তার আগে এবছরের শেষে বিজেপির লিটমাস টেস্ট বিহার নির্বাচন। সব মিলিয়ে এবার নির্বাচনী মরশুম ফের শুরু হতে চলেছে। এদিকে, বহু রাজ্যে বিধানসভা নির্বাচন নিয়ে পারদ চড়তেই বিজেপি- বিরোধী জোট বিবাদ চরমে। এবার অসম নিয়ে নিজের অবস্থান স্পষ্ট করল বিজেপি।

 জল্পনা ও বিজেপি মুখ্যমন্ত্রী পদপ্রার্থী

জল্পনা ও বিজেপি মুখ্যমন্ত্রী পদপ্রার্থী

পশ্চিমবঙ্গে বিজেপির মুখ্যমন্ত্রী পদে কে বসবেন, তা নিয়ে বেশ জল্পনা চলছে। এরইমধ্যে খবর শোনা গিয়েছিল যে , বাংলার মুখ্যমন্ত্রী পদে রামকৃষ্ণমিশনের সন্ন্যাসী কৃপাকরানন্দকে পছন্দ আরএসএস-র। যদিও রামকৃষ্ণমিশন সাফ জানিয়েছে যে , এই সমস্ত বিষয়ই নিছক জল্পনা। মিশনের কোনও সন্ন্যাসীর সঙ্গে রাজনীতির যোগ নেই। আর এই নিয়ে গুজব রটলে তার ক্ষেত্রে মিশন ব্যবস্থা নিতে বাধ্য হবে।

আরও এক রটনা!

আরও এক রটনা!

পশ্চিমবঙ্গ ছাড়াও ২০২১ সালে বিধানসভা নির্বাচন রয়েছে অসমে। সেখানে বিজেপির মুখ্যমন্ত্রী পদপ্রার্থী হিসাবে সুপ্রিম কোর্টের প্রাক্তন চিফ জাস্টিস রঞ্জন গগৈয়ের নাম উঠতে শুরু করেছিল। এমন দাবি কংগ্রেসও করেছিল। এই দাবি নিয়ে শনিবার সরব হন অসম কংগ্রেসের নেতা তরুণ গগৈ।

বিজেপির সাফ বার্তা

বিজেপির সাফ বার্তা

বিজেপি জানিয়েছে, সুপ্রিম কোর্টের প্রাক্তন চিফ জাস্টিস তথা বর্তমানে রাজ্যসভার সাংসদ রঞ্জন গগৈকে অসমের মুখ্যমন্ত্রী পদপ্রার্থী হিসাবে ভাবছে না বিজেপি। বিজেপি জানিয়েছে, শনিবার তরুণ গৈ যে দাবি করেছিলেন তা সর্বৈব মিথ্যা। রঞ্জন গৈগকে নিয়ে অসমের রাজনীতিতে যে মুখ্যমন্ত্রীর পদপ্রার্থী করার গুঞ্জন চলছে তা রটনামাত্র।

 বিজেপি বিরোধী শিবিরের মুখ্যমন্ত্রী

বিজেপি বিরোধী শিবিরের মুখ্যমন্ত্রী

অসমে ২০০১ সাল থেকে ২০১৬ পর্যন্ত মুখ্যমন্ত্রী ছিলেন কংগ্রেসের তরুণ গগৈ। ৮৫ বছরের গগৈ ২০২১ নির্বাচনেও যে ভোট ময়দানে লড়বেন, তা জানিয়েছেন শনিবার। তিনি সাফ জানিয়েছেন নিজের দাপটে থাকা নির্বাচনী কেন্দ্র তিতাবার থেকেই তিনি ভোটে লড়বেন। তবে মুখ্যমন্ত্রী পদে তিনি আর বসতে নারাজ।

মমতার বিরুদ্ধে বিজেপির মুখ্যমন্ত্রী মুখ কে! জল্পনা শুরু 'দুর্নীতির বিরুদ্ধে দিলীপদা’য়

English summary
Is Ranjan Gogoi CM face for Assam, BJP rejects Congress claim
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X