বিজেপি-তে নিজের জমি শক্ত করতেই কি এই চরম কৌশলী চাল মুকুলের! অস্ত্র 'গুজরাত নির্বাচন'

  • Posted By:
Subscribe to Oneindia News

গুজরাত নির্বাচনকে হাতিয়ার করে বিজেপি-র উপর মহলে ঘনিষ্ঠতা বাড়ানোর দিকে আরও একধাপ এগিয়ে গেলেন মুকুল রায়। অন্তত তাঁর সাম্প্রতিকতম পদক্ষেপ সেরকমই ইঙ্গিত দিচ্ছে। শোনা যাচ্ছে, এবার তৃণমূল -বিজেপি, দুটি দলের মধ্যে দূরত্ব কমানোর পাশাপাশি বিজেপি-তে নিজের দাপট শক্ত করার চেষ্টায় রয়েছেন মুকুল রায়। তাই, গুজরাতে বিজেপি-র সাফল্যকে উদযাপন করতে মুকুল রায়ের বাসভবনে আয়োজিত ডিনার পার্টিতে আমন্ত্রিতের তালিকায় থাকতে চলেছেন তৃণমূল ও বিজেপি-র বহু নেতা , মন্ত্রীরা। গুজরাত নির্বাচনের ফলাফল প্রকাশের পরই এই ডিনার পার্টি আয়োজিত হতে চলেছে বলে সূত্রের দাবি।

বিজেপি-তে নিজের জমি শক্ত করতেই কি এই চরম কৌশলী চাল মুকুলের! অস্ত্র 'গুজরাত নির্বাচন'

সূত্রের খবর, গুজরাত নির্বাচনের বুথ ফেরত সমীক্ষার ফল প্রকাশ হতেই উচ্ছাসে ফেটে পড়েন মুকুল রায়। তিনি গুজরাতে বিজেপি-র সাফল্যকে তুলে ধরে , দিল্লিতে তাঁর বাসভবনে ডিনার পার্টির আয়োজন করতে চলেছেন । যেখানে আমন্ত্রিতের তালিকায় থাকছেন বিজেপি-র উপরতলার প্রায় সব নেতারাই।

গুজরাত বিধানসভা নির্বাচনে বিজেপি-র হয়ে প্রচারে তাঁকে দেখা না গেলেও, তিনি সেখানকার নির্বাচনী আবহাওয়া পরিদর্শন করে আসেন। আর গুজরাত থেকে ফিরেই দিল্লির বাসভবনে গ্র্যান্ড ডিনারের আমন্ত্রিতের তালিকা নিয়ে আপাতত ব্যাস্ত মুকুল রায়। উল্লেখযোগ্যভাবে , মুকুল রায়ের এই ডিনার পার্টিতে আমন্ত্রিত হতে চলেছেন তৃণমূলের বেশ কিছু সাংসদও। যাঁদের সঙ্গে মুকুল রয়ের ঘনিষ্ঠাতা বেশি। তবে এই ডিনার পার্টি কি নিছকই দুটি দলকে পরস্পরের কাছে আনতে, নাকি বিজেপি-র হাইকমান্ডের কাছে নিজের গুরুত্ব বোঝাতে আয়োজন করছেন মুকুল ,সে নিয়ে রয়েছে বহু প্রশ্ন। কারণ, মুকুল রায়ের 'বন্ধু' তৃণমূল সাংসদরা এই পার্টিতে এলে, পশ্চিমবঙ্গের রাজনৈতিক প্রেক্ষাপটে মুকুল রায়ের দিকে পাল্লা কতটা ভারি , বা তাঁর গুরুত্ব কতটা তা বোঝানোর চেষ্টা করবেন এই বিজেপি নেতা।

গোপন সূত্রের খবর, তৃণমূল কংগ্রেসের বেশ কিছু হেভিওয়েট নেতা এই মহুর্তে মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরাগ ভাজন হয়ে রয়েছেন। শোনা যাচ্ছে সেই সমস্ত নেতাকেই মুকুল রায়ের ডিনার পার্টিতে দেখা যাবে। বিজেপি-তে যোগদানের সময়েই মুকুল রায় ইঙ্গিত দেন যে তিনি তৃণমূলের অনেক বড়সড় সদস্যকে বিজেপি-তে আনত চলেছেন, তবে এখনও সেরকম বড় ঘটনা না ঘটায়, মুকুল রায়ের এই ডিনার পার্টির দিকেই নজর রয়েছে সকলের।

English summary
In less than 72 hours, the Gujarat election results will be out. But, the exit polls results have already set off the celebrations in the BJP.

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.