• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

‌বছর শেষে সুখবর, এখন আরও সহজে করা যাবে টিকিট বুকিং, নয়া ফিচার আনল আইআরসিটিসি

নতুন বছর শুরুর আগেই সুখবর। রেলমন্ত্রী পীযূষ গোয়েল বৃহস্পতিবার ইন্ডিয়ান রেলওয়ে ক্যাটারিং অ্যান্ড ট্যুরিজম কর্পোরেশন (আইআরসিটিসি) এর ই–টিকিটিং ওয়েবসাইটটির একটি উন্নত সংস্করণ চালু করেছে, যার ব্যক্তিগত ফিচারও রয়েছে।

Unlock : এবার থেকে ১ মিনিটেই ১০ হাজার রেলের টিকিট বুকিং করা যাবে

‌বছর শেষে সুখবর, এখন আরও সহজে করা যাবে টিকিট বুকিং, নয়া ফিচার আনল আইআরসিটিসি

জানা গিয়েছে, যেখান থেকে ১ মিনিটে বুক করা যাবে ১০ হাজার টিকিট। রেলমন্ত্রকের দাবি, এই ব্যবস্থার মাধ্যমে টিকিট বুকিং আরও আধুনিক এবং সহজ হয়ে যাবে। রেলের পক্ষ থেকে নতুন বছরের উপহার হিসাবে যাত্রীদের সুবিধার্থে করা হয়েছে। মন্ত্রী বলেন, '‌রেল জাতির সেবা করার জন্য প্রতিশ্রুতিবদ্ধ, এবং রেল সফরের অভিজ্ঞতাকে আরও উন্নত করার জন্য ক্রমাগত তার পরিষেবাগুলি বৃদ্ধিতে কাজ করে যাচ্ছে। অনলাইন রেলওয়ের টিকিট বুকিংয়ের জন্য এই উন্নত ই-টিকিটিং মাধ্যমটি যাত্রীদের সুবিধা বাড়িয়ে তুলবে।’‌ তিনি জানান, আইআরসিটিসির উচিত ওয়েবসাইটের অবিচ্ছিন্ন উন্নতির দিকে কাজ করা অব্যাহত রাখা এবং তা নিশ্চিত করা উচিত যে ডিজিটাল ইন্ডিয়া মিশন এবং প্রধানমন্ত্রীর দৃষ্টিভঙ্গি অনুযায়ী এটি কাজ করবে।

২০১৪ সালে, আইআরসিটিসির মাধ্যমে উচ্চতর টিকিট বুকিংয়ের বোঝা কমাতে এবং আরও ভাল বিরামবিহীন ই-টিকিটিং পরিষেবা সরবরাহের জন্য নেক্সট জেনারেশন ই-টিকিটিং (এনজিইটি) সিস্টেম চালু করা হয়েছিল। মন্ত্রকের পক্ষ থেকে বিবৃতি জারি করে বলা হয় যে উন্নত ই-টিকিটিং ওয়েবসাইট এবং অ্যাপ রেল ব্যবহারকারীদের জন্য পরবর্তী স্তরের পরিষেবা এবং অভিজ্ঞতা সরবরাহ করবে। ট্রেনের ক্লাস, আসন সহ টিকিটের মূল্য থাকবে উল্লেখ করা, যাতে যাত্রীদের টিকিট বুক করতে সুবিধা হয়।

কৃষি বিল বিরোধী প্রস্তাবে সম্মতি, ঘরে-বাইরে বিতর্কের মুখে কেরলের বিজেপি বিধায়ক

English summary
irctcs upgraded e ticketing website
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X