• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

দিল্লি হিংসা নিয়ে ইরানের ক্ষোভ প্রকাশের পরই তোলপাড়! 'ডিমার্চ 'জারি

  • |

ইরানের তরফে দিল্লি হিংসা নিয়ে কড়া তোপ দাগা হয়েছে ভারতের বিরুদ্ধে। আর তার জেরেই এদিন 'ডিমার্চ' জারি করে ইরানের রাষ্ট্রদূতকে ডেকে পাঠানো হয় দিল্লির তরফে।

 ইরানকে কোন বার্তা দিল্লির

ইরানকে কোন বার্তা দিল্লির

ইরানের রাষ্ট্রদূত আলি চেঙ্গেনিকে সাফ জানানো হয়েছে, যে ইরানের বিদেশমন্ত্রী যেভাবে ভারতের দিল্লি হিংসা নিয়ে ভারতের প্রশাসনের বিরুদ্ধে তোপ দেগে 'পরিকল্পিতভাবে ভারতীয় মুসলিমদের উপর হিংসা' করা হচ্ছে বলে বার্তা দিচ্ছেন, তা মোটেও মেনে নিচ্ছেনা দিল্লি। এবিষয়ে ইরানের বিদেশমন্ত্রীর টুইটকে ' মেনে নেওয়া যায় না 'বলে বার্তা দিয়েছে দিল্লি।

ইরানের বিদেশ মন্ত্রীর অগ্নিগর্ভ টুইট

ইরানের বিদেশ মন্ত্রীর অগ্নিগর্ভ টুইট

ইরানের বিদেশমন্ত্রী জাভাদ জারিফ একটি টুইটে ভারতকে 'বন্ধু দেশ' আখ্যা দিয়েও দিল্লি ঘটনা নিয়ে তুমুল সমালোচনা করেছেন। যে টুইট ভারত-ইরান সম্পর্কের ক্ষেত্রে প্রাসঙ্গিক হয়ে উঠতে শুরু করেছে। টুইটে তিনি দিল্লির ঘটনা নিয়ে লেখেন, ' পরিকল্পিতভাবে ভারতীয় মুসলিমদের ওপর হিংসার যে স্রোত বইছে তার নিন্দা করছে ইরান। বহু দশক ধরে ইরান ভারতের বন্ধু। আমরা ভারতীয় প্রশাসনের কাছে আর্জি জানাব যাতে সমস্ত ভারতীয়ের ভালো হয়, তার ব্যবস্থা নেওয়ার জন্য...। '

'অবিবেচকের মতো গলাটেপা চলছে'

'অবিবেচকের মতো গলাটেপা চলছে'

এদিন ইরানের বিদেশমন্ত্রী অভিযোগ করেন যে, 'অবিবেচকের মতো ভারতে গলা টেপা চলছে, যা ছড়ানোর আগে বন্ধ করতে হবে। ' ভারত সরকারকে তিনি শান্তি ও আইনের রাস্তায় চলার কথাও বলেন নিজের টুইটে। উল্লেখ্য ইরানের সঙ্গে এখনও পর্যন্ত সেভাবে ভারতের খারাপ সম্পর্ক দেখা যায়নি , এযাবৎকালে। তবে দিল্লি পরিস্থিতির পর ইরানের বিদেশমন্ত্রীর টুইট নিঃসন্দেহে প্রাসঙ্গিক হয়ে রেয়ছে।

পুরভোটের আগে কল্পতরু মমতা, একের পর এক প্রকল্পের ঘোষণা

English summary
Iranian Envoy summoned on Minister's tweet on Delhi unrest.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X