India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

শেয়ার বাজারে পতনের জের, দিন শেষ সাড়ে ৭ লক্ষ কোটি টাকার ক্ষতি বিনিয়োগকারীদের

Google Oneindia Bengali News

সোমবার সেনসেক্স এবং নিফটিতে ব্যাপকভাবে পতন হয়। এই বিরাট পতনের ফলে দেশীয় বিনিয়োগকারীদের সাড়ে সাত লক্ষ কোটি টাকারও বেশি ক্ষতি হয়েছে বলে জানা গিয়েছে।

শেয়ার বাজারে পতনের জের, দিন শেষ সাড়ে ৭ লক্ষ কোটি টাকার ক্ষতি বিনিয়োগকারীদের

বিএসই-এর তথ্য অনুসারে, সমস্ত বড় কোম্পানির বাজার মূলধন শুক্রবারের ২৫১.৮৪ লক্ষ কোটি টাকা থেকে বিকেলের সেশনে ৭.৫০ লক্ষ কোটি টাকারও বেশি কমে ২৪৪.২৬ লক্ষ কোটি টাকা হয়ে গিয়েছে। বিএসই-এর ওয়েবসাইট থেকে ২:২০এর-এর তথ্য অনুযায়ী তাদের তালিকাভুক্ত সমস্ত কোম্পানির বাজার মূলধন বর্তমানে ২কোটি ৪৪ লক্ষ ৪৮ হাজার ৭৭১.১৬ টাকা।

আজ বিএসইতে ৭৭টি স্টক ৫২-সপ্তাহের উচ্চতায় পৌঁছেছে। যখন ২০৪টি স্টক উপরের সার্কিটে লক করা হয়েছিল, ৩১০টি স্ক্রীপ নিম্ন সার্কিটে আঘাত করেছিল। গ্যাপ ডাউন ওপেনিংয়ের পরে, ৩০-শেয়ারের বিএসই বেঞ্চমার্ক আরও হ্রাস পেয়েছে কারণ এটি ১৫৬৮ পয়েন্ট বা ২.৮৯% ক্র্যাক করে ৫২ হাজার ৭২৫ এ লেনদেন করেছে। একইভাবে, নিফটি ৫০ সূচক ৪৪৩ পয়েন্ট বা ২.২৬% পতনের পরে ১৫,২৫৪-এ ট্রেড করছে। যেখানে নিফটি মিডক্যাপও ২.৫০ শতাংশের বেশি কমেছে, নিফটি স্মলক্যাপ ৩.৪৫ শতাংশ কমেছে।

এর আগে শুক্রবার, মূল্যস্ফীতির তথ্য, বিনিয়োগকারীদের আতঙ্কিত করার পরে ওয়াল স্ট্রিট তীব্রভাবে সূচক কমে গিয়েছিল। গত সপ্তাহে প্রকাশিত তথ্য অনুযায়ী, মার্কিন যুক্তরাষ্ট্রে মূল্যস্ফীতি ৪০ বছরে ৮.৬০ শতাংশে পৌঁছেছে। মূল্যস্ফীতির উচ্চ হার বিনিয়োগকারীদের উদ্বিগ্ন করেছে যে ফেডারেল রিজার্ভ আক্রমনাত্মকভাবে মূল হার বাড়াতে পারে।

আজকের অধিবেশনে ব্যাংকিং, আর্থিক পরিষেবা এবং আইটি স্টক সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে। 'Bajaj Finserv', 'Bajaj Finance', 'ICICI Bank', 'State Bank of India', 'Kotak Mahindra Bank', 'Tech Mahindra' এবং 'IndusInd Bank' প্রধান পিছিয়ে আছে৷ সূচকের প্রধান রিলায়েন্স ইন্ডাস্ট্রিজের দুর্বলতাও বাজারকে টেনে এনেছে।

বাজাজ ফিনসার্ভ ৬ শতাংশ কমেছে এবং বাজাজ ফাইন্যান্স ৫.২৭ শতাংশ কমেছে। ইন্ডাসিণ্ড ব্যাঙ্ক ৫.৩২ শতাংশ কমে ৯৬৯.৭০ টাকায় নেমে এসেছে। আইসিআইসিআই ব্যাঙ্ক প্রায় পাঁচ শতাংশ হারায়। স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া ৩.৫২ শতাংশ কমে ৪৪৫.৬০ টাকায় নেমে এসেছে। আইটি শেয়ারে বিক্রির প্রবল চাপ ছিল। টিসিএস প্রায় চার শতাংশ কমেছে। টেক মাহিন্দ্রা ৪.৩৭ শতাংশ কমেছে। ইনফোসিস ৩.৫৩ শতাংশ কমেছে।

"শুক্রবার মার্কিন বাজারে রক্তপাতের পর, আমরা ভারতীয় বাজারে একই প্রবণতা দেখতে পাচ্ছি। এটি মূলত মার্কিন যুক্তরাষ্ট্রের সিপিআই ডেটা এবং চিনে কোভিড বৃদ্ধির কারণে হয়েছে।" , এমনটাই বলেন জিসিএল সিকিউরিটিজের ভাইস চেয়ারম্যান রবি সিংগাল। আগামী সপ্তাহে নিফটি ১৫,২০০ পয়েন্ট ছুঁতে পারে,"।

English summary
in share market investors loose 7.50 lakh crore today
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X