• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

নরেন্দ্র মোদীর সফরের জন্য বুধবার পর্যন্ত লখনউতে বন্ধ ইন্টারনেট

লখনউতে বুধবার মধ্যরাত পর্যন্ত ইন্টারনেট পরিষেবা বন্ধ রাখা হবে। এমনিতেও এখানে অশান্তি এড়ানোর জন্য ইন্টারনেট বন্ধ করেই রাখা হয়েছিল। কিন্তু তা আরও একদিন বাড়িয়ে দেওয়া হল। মঙ্গলবার এই নিয়ে গত পাঁচদিন ধরে ইন্টারনেট পরিষেবা বন্ধ রাখা হয়েছে। বুধবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী লখনউতে আসবেন, তাই মোদীর সফরকালে যাতে কোনও অপ্রীতিকর ঘটনা না ঘটে তাই এই সিদ্ধান্ত নিয়েছে প্রশাসন। মোদী লখনউর লোক ভবনে প্রাক্তন প্রধানমন্ত্রী অটল বিহারি বাজপেয়ির জন্ম বাষির্কীতে তাঁর মূর্তি উন্মোচন করবেন।

নরেন্দ্র মোদীর সফরের জন্য বুধবার পর্যন্ত লখনউতে বন্ধ ইন্টারনেট

সোমবার গভীর রাতে জেলা শাসক অভিষেক প্রকাশ জানান, আরও দু’‌দিনের জন্য ইন্টারনেট পরিষেবা বন্ধ রাখ হবে। প্রসঙ্গত, নাগরিকত্ব সংশোধনী আইন নিয়ে বিক্ষোভ–আন্দোলন শুরু হওয়ার পরই গত ১৯ ডিসেম্বর থেকে ইন্টারনেট পরিষেবা বন্ধ রাখা হয়। ইন্টারনেট বন্ধ থাকার দরুণ বড়দিনের সময় তার প্রভাব পড়েছে ই–কমার্সের বাণিজ্যে। কারণ গ্রাহকরা অর্ডার যেমন দিতে পারছে না তেমনি ক্রেডিট ও ডেবিট কার্ডও ব্যবহার করতে পারছেন না।

তরুণ এক উদ্যোগপতি রাহুল লরেন্স বলেন, '‌আমি ভেবেছিলাম ই সময় আমার আত্মীয় ও বন্ধুদের উপহার পাঠাব ই–কমার্স ওয়েবসাইটের মাধ্যমে কিন্তু এখন আমি সেটা করতে পারব না। আর এখন পোস্টে বা ক্যুরিয়র করেও উপহার পাঠানোর সময় নেই। এটা আমাদের কাছে খুশির বড়দিন নয়।’‌ এর পাশাপাশি ফুড ডেলিভারি ও ক্যাব অ্যাপেও প্রভাব পড়েছে। সরকারি শীর্ষ অধিকর্তা জানিয়েছেন যে মোদীর সফরের জন্যই এই পদক্ষেপ নেওয়া হয়েছে।

‌মহারাষ্ট্রে ফের উপ মুখ্যমন্ত্রীর পদে আসতে চলেছেন অজিত পাওয়ার

English summary
The Internet shutdown in Lucknow has been extended up to midnight on Wednesday.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X