• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

নাগরিকত্ব সংশোধনী বিলের বিরুদ্ধে বনধ চলাকালীন ত্রিপুরায় ৪৮ ঘণ্টার জন্য বন্ধ ইন্টারনেট পরিষেবা

  • |

গতকালই লোকসভায় পাশ হয়েছে কেন্দ্র সরকারের নতুন নাগরিকত্ব সংশোধনী বিল। আর তারপরই উত্তাল হয়েছে রাজ্য রাজনীতি। এই বিলকে 'অগণতান্ত্রিক’ অ্যাখ্যা দিয়ে রাস্তায় নেমেছেন দেশ জুড়ে অগুনতি মানুষ। উত্তর-পূর্ব ভারতে ডাকা হয়েছে বনধ।

নাগরিকত্ব সংশোধনী বিলের বিরুদ্ধে প্রতিবাদ ঠেকাতে ত্রিপুরায় ৪৮ ঘণ্টার জন্য বন্ধ ইন্টারনেট পরিষ

এরপরই নাগরিকত্ব সংশোধনী বিল বা ক্যাবের বিরুদ্ধে ত্রিপুরায় ৪৮ ঘণ্টার জন্য বন্ধ করে দেওয়া হয়েছে ইন্টারনেট পরিষেবা। যদিও এরপরও ত্রিপুরার মুখ্যমন্ত্রী বিপ্লব দেব দাবি করেন রাজ্যে বনধের সেই অর্থে কোনও প্রভাবই পড়েনি। রাজ্যের মানুষকে আশ্বস্ত করে তিনি এদিন বলেন ত্রিপুরার আদিবাসীরা ভারতীয় নাগরিকত্ব পাবে এবং এই বিলের ফলে তাদের সরাসরি কোনও ক্ষতি হবে না।

যদিও এদিন দুপুর থেকেই রাজ্য জুড়ে এসএমএস ও ইন্টারনেট সংযোগ বন্ধ রাখার সিদ্ধান্ত জানায় ত্রিপুরা প্রশাসন। ওয়াকিবহাল মহলের ধারণা নতুন এই নাগরিকত্ব বিলের মাধ্যমে নির্দিষ্ট কিছু অভিবাসীদের ভারতীয় নাগরিকত্ব পাওয়া আরও কিছুটা সহজতর হবে। যদিও একটা বড় শ্রেণির মানুষের অস্তিত্বও এর ফলে সংকটের মুখে পড়বে।

একইসাথে নতুন নাগরিকত্ব সংশোধনীর বিলের আওতার বাইরে রাখা হয়েছে ইনার লাইন পারমিট বা আইএলপি স্টেট গুলিকে। তালিকায় নাম রয়েছে অরুণাচল প্রদেশ, মিজোরাম, নাগাল্যান্ড এবং ত্রিপুরা, অসম এবং মেঘালয়। পাশাপাশি এদিনের বনধটি ডাকা হয় মূলত উত্তর পূর্ব ভারতের বৃহত্তর ছাত্র সংগঠন নর্থ ইস্ট স্টুডেন্টস অর্গানাইজেশন বা নেসোর তরফে।

English summary
Internet service in Tripura is closed for 48 hours to prevent protests against the Citizenship Amendment Bill
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X