• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ওমিক্রন আতঙ্কে কাঁপছে গোটা বিশ্ব! কলকাতা সহ দেশের ছয় শহরে আসতে আরও কড়া নিয়ম কেন্দ্রের

Google Oneindia Bengali News

গোটা বিশ্ব ওমিক্রন আতঙ্কে কাঁপছে! একের পর এক দেশে ছড়িয়ে পড়ছে করোনার নয়া এই ভ্যারিয়েণ্ট। ইতিমধ্যে ভারতেও ছড়িয়ে পড়েছে নয়া এই আতঙ্ক। একের পর এক রাজ্যে হু হু করে ছড়াচ্ছে ওমিক্রন। এখনও পর্যন্ত ভারতে প্রায় ৫৭টা ওমিক্রন আক্রান্ত রোগীর সন্ধান পাওয়া গিয়েছে।

Positive Story : নিম্নমুখী করোনা গ্রাফ , কমছে মৃত্যুও

যাদের মধ্যে অনেকেই ভ্যাকসিন নেওয়ার পরেও আক্রান্ত হয়েছেন। ফলে আরও উদ্বেগ বাড়ছে। আর এই অবস্থায় ঝুঁকিতে থাকা আসা যাত্রীদের জন্যে নয়া নির্দেশিকা জারি করল সরকার।

নিয়মে রদবদল!

নিয়মে রদবদল!

নয়া এই নির্দেশিকা অনুযায়ী ঝুঁকিতে থাকা দেশগুলি থেকে আসা সমস্ত যাত্রীদের আরটিপিসিআর করাটা বাধ্যতামূলক। আর তা করতে হবে প্রি-বুকিং। দিল্লি, মুম্বই, কলকাতা, চেন্নাই, ব্যাঙ্গালুরু এবং হায়দরাবাদ বিমানবন্দরে এই কাজ করতে হবে। আগামী ২০ ডিসেম্বর থেকেই নয়া এই সিদ্ধান্ত কার্যকর হতে চলেছে বলে স্পষ্ট জানিয়ে দেওয়া হয়েছে। যদিও আগেই কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের তরফে দেশের সমস্ত বিমানবন্দরে করোনা বাধ্যতামূলক ছিলই। এবার আরও কড়া নিয়ম জারি করা হল।

৩১ জানুয়ারি থেকে ফের বিমান পরিষেবা

৩১ জানুয়ারি থেকে ফের বিমান পরিষেবা

DGCA-এর নয়া ঘোষণা অনুযায়ী আগামী ৩১ জানুয়ারি থেকে ফের একবার অন্তরাষ্ট্রীয় বিমান পরিষেবা শুরু হতে চলেছে। ওমিক্রন আতঙ্কের মধ্যেই চালু হতে চলেছে পরিষেবা। যদিও এর আগে থেকে ১৫ ডিসেম্বর থেকে বিমান পরিষেবা চালু করার কথা ছিল। কিন্তু যেভাবে ওমিক্রন বাড়তে শুরু করেছে বিশ্বের একাধিক দেশে সেখানে দাঁড়িয়ে সিদ্ধান্ত পিছিয়ে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়। কিন্তু এখনও যা সিদ্ধান্ত তাতে আগামী মাস থেকে শুরু হওয়ার কথা ররয়েছে। কিন্তু পরিস্থিতি অনুযায়ী ফের পিছিয়ে দেওয়া হতে পারে সিদ্ধান্ত।

কলকাতায় বিশেষ সতর্কতা

কলকাতায় বিশেষ সতর্কতা

একের পর এক রাজ্যে ছড়িয়ে পড়লেও এখনও সেফ জোনে রয়েছে কলকাতা। কোথাও কোনও ওমিক্রন ধরা পড়েনি। বিদেশ থেকে আসা এক তরুনিকে নিয়ে আতঙ্ক তৈরি হলেও শেষমেশ ওমিক্রন ধর পড়েনি। জানা যাচ্ছে, স্বাস্থ্য দফতরের তরফে প্রতি মুহূর্তে নজর রাখা হচ্ছে। কলকাতা বিমান বন্দরের সঙ্গে যোগাযোগ রাখা হচ্ছে। তৈরি রাখা হয়েছে হাসপাতাল। ফলে সবদিক থেকেই সতর্ক বাংলা।

আক্রান্ত বেড়ে ৫৭

আক্রান্ত বেড়ে ৫৭

আরও বাড়ল সংক্রমণ। মহারাষ্ট্রে নতুন করে ওমিক্রন ভ্যারিয়েন্টে আক্রান্ত হয়েছেন ৮জন। এই নিয়ে রাজ্যে ওমিক্রন ভ্যারিয়েন্টে আক্রান্তের সংখ্যা বেড়ে হল ২৮। নতুন আট সংক্রমিতের মধ্যে ৭ জন মুম্বইয়ের এবং বাকি একজন ভাসাই ভিরারের বলে জানা গিয়েছে। এই ৮ নতুন সংক্রমিতের মধ্যে আবার ৫ জন মহিলা। তাঁদের বয়স ২৪ থেকে ৪১ বছরের মধ্যে। নতুন করে সংক্রমণ ধরা পড়ায় এক ধাক্কায় দেশে বাড়ল ওমিক্রন আক্রান্তের সংখ্যা। আর তা বেড়ে হল - ৫৭।

English summary
international passengers have to pre book for RT PCR test, mandatory for 6 airports
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X