• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

লোকসভায় পাশ হয়ে গেল অন্তর্বর্তীকালীন বাজেট, ওয়াক আউট কং-বামেদের

সোমবার লোকসভায় পাশ হয়ে গেল অন্তর্বর্তীকালীন বাজেট। এই মাসের শুরুতেই বাজেট পেশ করেছিলেন কেন্দ্রীয় মন্ত্রী পীযূষ গোয়েল। এদিন বাজেট পাশের সময় ওয়াকআউট করে কংগ্রেস ও বামেরা।

লোকসভায় পাশ হয়ে গেল অন্তর্বর্তীকালীন বাজেট, ওয়াক আউট কং-বামেদের

এবারের বাজেট ৫ লক্ষ টাকা পর্যন্ত আয় হলে সম্পূর্ণ কর ছাড়ের ব্যবস্থা করেছে সরকার। এছাড়া কৃষকদের প্রতি বছর ৬ হাজার টাকা করে অর্থ সাহায্য করার ঘোষণা হয়েছে। এদিন ধ্বনি ভোটে অর্থ বিলটি পাশ হয়।

অর্থমন্ত্রী পীযূষ গোয়েল বলেন, সরকার সমাজের সমস্ত ক্ষেত্রের মানুষের জন্য কাজ করেছে এবং বাজেটে তাদের খেয়াল রাখা হয়েছে। দরিদ্র, কৃষক ও মধ্যবিত্তদের প্রতিন বিশেষ সচেতন সরকার। যদিও এই বক্তৃতার সময় বারবার বিরোধীরা হট্টগোল করে সভা উত্তপ্ত করে তোলেন।

এই বাজেটে অসংগঠিত ক্ষেত্রের শ্রমিকদের জন্য বড় ঘোষণা করেছে সরকার। যাদের রোজগার ১৫ হাজার টাকার কম তাদের পেনশনের ব্যবস্থা করা হয়েছে। দেশের সিংহভাগ মানুষ অসংগঠিত ক্ষেত্রে কাজ করে। এই ঘোষণা তাদের বড় সুবিধা করে দেবে বলে মনে করা হচ্ছে।

এদিন ফের একবার কংগ্রেসের নেতৃত্বাধীন ইউপিএ সরকারকে কড়া আক্রমণ শানান পীযূষ গোয়েল। নরেন্দ্র মোদী সরকার বাজেটে কোনওরকম কারচুপি করেনি বলেও দাবি করেছেন তিনি। এই বাজেটের সবমিলিয়ে খরচ ২৭.৮৪ লক্ষ কোটি টাকা। আগের বারের চেয়ে যা ১৩ শতাংশ বেশি বলে জানা গিয়েছে।

English summary
Interim Budget Passed By Lok Sabha Amid Walkout By Congress And Left
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X