• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

দিল্লি হিংসায় ইন্দোনেশিয়া যোগ, বাইরে থেকে টাকার যোগান বলে চাঞ্চল্যকর দাবি গোয়েন্দা রিপোর্টে

  • |
Google Oneindia Bengali News

গত মাসের শেষার্ধে ভয়াবহ দিল্লি দাঙ্গার পিছনে এবার ইন্দোনেশিয়া যোগ খুঁজে পেল গোয়েন্দা বিভাগ। সূত্রের খবর এর জন্য ইতিমধ্যেই ইন্দোনেশিয়া ভিত্তিক একটি এনজিও-র জন্য লাল সতর্কতাও জারি করা হয়েছে।

লাল সতর্কতা জারি লস্করর অন্যতম শাখা সংগঠনের বিরুদ্ধেও

লাল সতর্কতা জারি লস্করর অন্যতম শাখা সংগঠনের বিরুদ্ধেও

একইসাথে পাক মদত পুষ্ট লস্কর-ই-তৈবার অন্যতম শাখা সংগঠন ফালাহ-ই-ইনসানিয়াত ফাউন্ডেশনের (এফআইএফ) জন্যও উচ্চ সতর্কতা জারি করতে দেখা গেছে ভারতীয় গোয়েন্দা সংস্থা গুলিকে। অভিযোগ দিল্লি দাঙ্গার সময় ইন্টারনেট থেকে তহবিল সংগ্রহ করঠিল এই সংস্থা গুলি।

দিল্লি দাঙ্গায় ক্ষতিগ্রস্তদের পরিবারকে অর্থসাহায্যের অভিযোগ

দিল্লি দাঙ্গায় ক্ষতিগ্রস্তদের পরিবারকে অর্থসাহায্যের অভিযোগ

২৪-২৫ ফেব্রুয়ারির দাঙ্গায় যে সমস্ত মুসলিম পরিবারের সদস্যরা প্রাণ হারিয়েছিলেন, আহত হয়েছিল বা তাদের সম্পত্তি হারিয়েছিলেন তাদের এই অর্থ পাঠানো হয়েছিল। সূত্রের খবর, ওই ভায়বহ দাঙ্গায় কমপক্ষে ৫৫ জন মারা জান এবং একই সাথে আহতের সংখ্যা ৫০০-র বেশি ছাড়িয়ে যায়।

দুবাই থেকে টাকা ভারতে

দুবাই থেকে টাকা ভারতে

সূত্রের খবর,দিল্লি দাঙ্গাকে ঢাল হিসাবে ব্যবহার করে একাধিক জায়গা থেকে তহবিল সংগ্রহ করা হয়। এর জন্য সেই সময়ের বিভিন্ন হিংসার ছবি ও ভিডিওকেও ব্যবহার করা হয়। পরবর্তীকালে ওই তহবিল হাওয়ালার মাধ্যমে দুবাই থেকে ভারতে পাঠানো হয়েছিল। যদিও গতকালই কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহও পার্লামেন্টে দিল্লি দাঙ্গার পিছনে বিদেশি অর্থ সাহায্যের অভিযোগ করেছিলেন। দাঙ্গায় উষ্কানি ও অর্থ সাহায্যের জন্য ইতিমধ্যে পাঁচ ব্যক্তিকে গ্রেফতার করা হয়েছে বলে জানা যাচ্ছে।

English summary
Indonesia connection in Delhi riots, claims intelligence report
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X