• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

দেশব্যাপী প্রভাব বাড়ছে মৌলবাদী গোষ্ঠীগুলির! সতর্কবার্তা অমিত শাহের মন্ত্রকে

দেশে মৌলবাদী গোষ্ঠীগুলির প্রভাব ক্রমশ বাড়ছে। সূত্রের খবর অনুযায়ী, কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রকে এমনই রিপোর্ট জমা পড়েছে। রিপোর্টে সতর্ক করে বলা হয়েছে দেশে মৌলবাদী ইসলামিক গোষ্ঠী তাঁদের প্রভাব বাড়ানোর চেষ্টা করছে। বেশ কয়েকটি শহর সহ সারা দেশেই এই চেষ্টা চালানো হচ্ছে বলে সতর্ক করে বলা হয়েছে।

কেরল থেকে অসম বিস্তার মৌলবাদীদের

কেরল থেকে অসম বিস্তার মৌলবাদীদের

স্বরাষ্ট্রমন্ত্রকে জমা দেওয়া রিপোর্টে বলা হয়েছে, কেরলকে ভিত্তি করে থাকা বেশ কিছু মৌলবাদী গোষ্ঠী ভারত-নেপাল সীমান্তে থাকা যুবকদের মৌলবাদে প্রভাবিত করার চেষ্টা করছে। এই ধরনের গোষ্ঠীগুলি অসম-সহ উত্তর পূর্বের রাজ্যে বসবাসকারী বাংলাদেশি মুসলিমদের নিশানা করেছে বলে সতর্ক করা হয়েছে।

টাকা আসছে উপসাগরীয় দেশগুলি থেকে

টাকা আসছে উপসাগরীয় দেশগুলি থেকে

রিপোর্টে প্রমাণ দিয়ে বলা হয়েছে এই সব কাজের জন্য টাকা আসছে উপসাগরীয় দেশগুলি থেকে। রিপোর্টে বলা হয়েছে, এই টাকা দিয়ে বেশ কিছু আন্তর্জাতিক গোষ্ঠী

ভারতের বড় শহরগুলিতে তাদের প্রভাব বাড়ানোর চেষ্টা করছে।

তামিলনাড়াতে এই ধরনের বেশ কিছু গোষ্ঠীকে চিহ্নিত করা হয়েছে বলে সূত্রের খবর। জার্মানি, রাশিয়া, চিন, তুর্কির মতো দেশে এই ধরনের বেশ কিছু মৌলবাদী গোষ্ঠীর

কার্যকলাপ নিষিদ্ধ বলে ঘোষণা করা হয়েছে। ফলে এবার গোষ্ঠীগুলি ভারতে তাদের প্রভাব বাড়ানোর চেষ্টা করছে।

তথ্য অনুসন্ধানের নির্দেশ

তথ্য অনুসন্ধানের নির্দেশ

স্বরাষ্ট্রমন্ত্রকের তরফে এই ধরনের রিপোর্টের কথা স্বীকার করে নিয়ে সন্দেহজনক গোষ্ঠীগুলির ওপর নজরদারি করার নির্দেশ দেওয়া হয়েছে। দেশের কোথায় কোথায় কতটা প্রভাব বিস্তার করতে পেরেছে এই ধরনের সংগঠনগুলি, সেই ধরনের তথ্য জোগার করতেও নির্দেশ দেওয়া হয়েছে। কারা এই ধরনের সংগঠনগুলির সঙ্গে যুক্ত, তাদের নেতৃত্বই বা কারা দিচ্ছেন, সেই সংক্রান্ত তথ্য জোগারেরও নির্দেশ দেওয়া হয়েছে।

সম্প্রতি শ্রীলঙ্কায় সিরিয়াল বিস্ফোরণের পর এই ধরনের হামলা নিয়ে যথেষ্ট সতর্ক স্বরাষ্ট্রমন্ত্রক। কেরলে আইএসআইএস-এর উপস্থিতিও নজরে এসেছে। এনআইএ ইতিমধ্যেই সন্দেহজনক বেশ কয়েকজনকে গ্রেফতার করেছে।

English summary
Intelligence agencies have raised an alarm over looming threat of radicalisation in the country. They have submitted report before the Union Home Ministry.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X