• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ভারতীয়দের উদাসীনতাই কি দেশেকে করোনা সংক্রমণের স্টেজ ৩-র দিকে ঠেলে দিচ্ছে! কী বলছে সমীক্ষা?

কলকাতায় এখন করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে তিন। তবে এই তিনজনের মধ্যে অন্তত দুই জনের আচরণের জেরে শহর ও রাজ্যে আরও বহু মানুষের করোনা ভাইরাস হওয়ার আশঙ্কা দেখা দিয়েছে। আতঙ্ক বেড়েছে মানুষের মনে। আর এই পরিস্থিতির জন্য বিশেষজ্ঞরা দায়ি করছে ভারতীয়দের মানশিকতাকেই।

কয়েকদিন আগে পর্যন্ত ভারতে করোনা সংক্রমণের প্রকোপ ছিল সীমিত

কয়েকদিন আগে পর্যন্ত ভারতে করোনা সংক্রমণের প্রকোপ ছিল সীমিত

প্রসঙ্গত, কয়েকদিন আগে পর্যন্ত ভারতে করোনা সংক্রমণের প্রকোপ ছিল সীমিত। তবে হঠাৎ করেই সেই গ্রাফ উর্ধ্বমুখে ছুটতে শুরু করে। আর শনিবার সকাল পর্যন্ত দেশে ৩০০ জন করোনা আক্রান্ত বলে জানা গিয়েছে। এদের মধ্যে মারা গিয়েছেন ৫ জন।

করোনা নিয়ে কী ভাবছে জনগণ?

করোনা নিয়ে কী ভাবছে জনগণ?

তবে ভারতীয়দের মনে করোনা ভাইরাস সমপ্রকে ধানণা কী? এটা জানতেই একটি সমীক্ষা করা হয়েছিল সম্প্রতি। আর এই সমীক্ষা থেকেই জানা যায় করোনা ভাইরাস নিয়ে দেশের ৬৫ শতাংশ মানুষ একপ্রকার উদাসীন। তাদের মত, ভারত করোনা ভাইরাসের দ্বারা প্রভাবিত হবে না।

করোনা নিয়ে দেশবাসীর ভুল ধারণা

করোনা নিয়ে দেশবাসীর ভুল ধারণা

বিশ্ব স্বাস্থ্য সংস্থা জানাচ্ছে, এখনও পর্যন্ত গবেষকদের পরীক্ষা থেকে পাওয়া তথ্য অনুয়ায়ী গরম আবহাওয়াতেও ছড়াতে পারে করোনা ভাইরাস। আদ্রতাতেও ছড়াতে পারে করোনা ভাইরাস। আবহাওয়ার হেরফেরেও করোনা ভাইরাসের সংক্রমণ ছড়াতে পারে যদি না আপনি সাবধনতা অবলম্বন করেন।

একজন মানুষের অসাবধানতাই যথেষ্ট

একজন মানুষের অসাবধানতাই যথেষ্ট

তবে যখন এত মানুষ মনে করেন যে দেশে করোনা ভআইরাসের কোনও প্রভাব পড়বে না তখন সাবধানতা কতটা কে অবলম্বন করছে তা নিয়ে প্রশ্ন উঠে গিয়েছে। আর করোনাভাইরাস ছড়িয়ে পড়তে একজন মানুষের অসাবধানতাই যথেষ্ট।

কলকাতায় যা ঘটল গত কয়েকদিনে

কলকাতায় যা ঘটল গত কয়েকদিনে

এই উদাহরণই দেখা গিয়েছে, যখন লন্ডন ফেরত দুই তরুণ কোয়ারান্টিনে না থেকে দেদার ঘুরে বেরিয়েছে শহর জুড়ে। যার জেরে এখন আতঙ্কে ভুগছে কলকাতা। এর আগেও করোনা আক্রান্ত চার ব্যক্তি নাগপুরের হাসপাতাল থেকে পালিয়েছিলেন। আর শুক্রবারই প্রকাশ্যে আসে কণিকা কাপুরের অসাবধান আচরণের কথা যার জেরে সব সাংসদদের মধ্যে আতঙ্ক তৈরি হয়েছে।

English summary
inidans' ignorance causing coronavirus outbreak in nation as 65 pc thinks india wont be affected
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X