• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

অমানবিক!‌ উত্তরপ্রদেশে লাঠি, রড, কুড়ুল দিয়ে নির্মমভাবে পিটিয়ে মারা হল গাঙ্গেয় ডলফিনকে

একের পর এক হাড়হিম করা ঘটনা ঘটে চলেছে উত্তরপ্রদেশে। সম্প্রতি এক ডলফিনকে লাঠি ও রড দিয়ে পিটিয়ে মারল একদল ব্যক্তি। এই ঘটনার ভিডিও ছড়িয়ে পড়েছে সোশ্যাল মিডিয়ায়। তবে এরপরই এই ঘটনার জন্য তিনজকে গ্রেফতার করে পুলিশ।

অমানবিক!‌ উত্তরপ্রদেশে লাঠি, রড, কুড়ুল দিয়ে নির্মমভাবে পিটিয়ে মারা হল গাঙ্গেয় ডলফিনকে

প্রতাপগড়ের পুলিশ টুইটে জানিয়েছেন ৩১ ডিসেম্বর এই ঘটনা ঘটেছিল এবং তিনজন হামলাকারী ইতিমধ্যেই জেলে রয়েছে। গঙ্গার ডলফিন সংরক্ষিত প্রজাতির মধ্যে পড়ে। তাই তাকে হত্যা করা অপরাধ। চূড়ান্ত নৃশংসতার ভিডিওতে দেখা গিয়েছে যে জলের ভেতরেই ডলফিনটিকে নির্মভাবে লাঠি, রড দিয়ে পেটানো হচ্ছে। ডলফিনের রক্তে জল লাল। কিছুজনকে ডলফিনটিকে ধরে থাকতে দেখা যায়। কাউকে আবার বলতে শোনা গিয়েছে, '‌শুধু শুধু মারছ তোমরা।’‌ কিন্তু তাও এই উন্মত্ততা থামে না।

ডলফিনের শরীর থেকে যখন রক্ত বের হচ্ছে, এক ব্যক্তি ডলফিনের ওপর কুড়ুল দিয়ে হামলা করে এবং তার সার শরীরে কুড়ুল চালায়। ভিডিওর শেষে দেখা গিয়েছে, নির্মম অত্যাচারের পর নিশ্চুপ হয়ে যায় ডলফিনটি। বন বিভাগের পক্ষ থেকে জানানো হয়েছে যে কেউ একজন এই ডলফিনের বিষয়ে তাদের ফোন করে জানায় এবং খালের ধারে মৃত অবস্থায় ডলফিনটিকে উদ্ধার করা হয়। বন বিভাগের এক কর্মী জানান যে এফআইআরে উল্লেখ করা হয়েছে যে ওই ঘটনার চারপাশে গ্রামবাসীদের ভিড় ছিল কিন্তু যখন জিজ্ঞাসা করা হয় কেউই এই ঘটনা সম্পর্কে মুখ খোলেন না। ডলফিনের দেহটিকে খুব কাছ থেকে পর্যবেক্ষণ করে দেখা গিয়েছে যে কুড়ুলের জখম সহ বহু আঘাতের চিহ্ন রয়েছে প্রাণীটির দেহে। ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়ার পরই ঘটনাস্থলের কাছের গ্রাম থেকেই অভিযুক্তদের সনাক্ত ও গ্রেফতার করা হয়।

বীরভূম : শুরু হল করোনা ভ্যাক্সিনের ড্রাই রান

বাংলায় ২৭ আসনের ঘাটতি মেটাতেই 'তুরুপের তাস’ মিম! একুশের অঙ্কে বিজেপি

English summary
Gangetic dolphins were beaten to death by a group of people in Uttar Pradesh
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X