• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ফেসবুকে করোনা নিয়ে বিতর্কিত মন্তব্যের জেরে আটক ইনফোসিসের ইঞ্জিনিয়ার

  • |

শুক্রবার বেঙ্গালুরুর ইনফোসিসে কর্মরত এক সফটওয়্যার ইঞ্জিনিয়ার সোশ্যাল মিডিয়ায় আপত্তিজনক পোস্টের কারণে আটক হলেন। পোস্টে তিনি খোলা বাতাসে হাঁচিকাশির মাধ্যমে করোনাভাইরাস ছড়ানোর ডাক দেন, যদিও প্রশাসন তাঁর এই উদ্যোগকে সহজভাবে মেনে নিতে পারেনি।

করোনা ছড়ানোর পোস্ট ফেসবুকে, আহ্বায়কের পরিচয় জানুন

করোনা ছড়ানোর পোস্ট ফেসবুকে, আহ্বায়কের পরিচয় জানুন

জানা গেছে, আটক ব্যক্তির নাম মুজিব মহম্মদ। ফেসবুকের তথ্য অনুযায়ী, তিনি ইনফোসিসের সিনিয়র প্রযুক্তি নির্মাতা। ইনফোসিসের তরফে তাদের ট্যুইটার হ্যান্ডেলে জানানো হয়েছে যে, সম্পূর্ণ তদন্তের পর উক্ত জনহিতকর কর্মের জন্য মুজিবকে তার পদ থেকে বরখাস্ত করা হল।

কি ছিল পোস্টে?

কি ছিল পোস্টে?

মুজিবের নিজের ফেসবুক দেওয়ালে তিনি লেখেন,"আসুন হাতে হাত ধরে আমরা বাইরে বেরোই এবং জনবহুল অংশে গিয়ে হাঁচির মাধ্যমে করোনা ভাইরাসকে ছড়িয়ে পড়তে সহায়তা করি।"

ফেসবুকে ভাইরাস ছড়ানোর আহ্বানে পুলিশী প্রতিক্রিয়া

ফেসবুকে ভাইরাস ছড়ানোর আহ্বানে পুলিশী প্রতিক্রিয়া

বেঙ্গালুরু পুলিশের জয়েন্ট কমিশনার সন্দীপ পাতিল জানিয়েছেন, "যে ব্যক্তি সবাইকে খোলা জায়গায় হাঁচি-কাশির মাধ্যমে করোনা ছড়ানোর ডাক দিয়েছেন তাকে আমরা হেফাজতে নিয়েছি। ওনার নাম মুজিব। উনি প্রায় ২৫বছর ধরে বেঙ্গালুরুবাসী। ওনার বিরুদ্ধে একটি কেস দায়ের হয়েছে।" মুজিবের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ধারা ৫০৫(মানুষের প্রতি আতঙ্কমূলক, ভয়মূলক ও উত্তেজনাপূর্ণ বক্তব্য রাখা) অনুযায়ী কেস দাখিল করা হয়েছে।

মুজিবের অস্বস্তিকর পোস্ট নিয়ে ইনফোসিসের বক্তব্য

মুজিবের অস্বস্তিকর পোস্ট নিয়ে ইনফোসিসের বক্তব্য

শুক্রবার সন্ধ্যায় ইনফোসিসের তরফে মুজিবকে কোম্পানির কর্মচারী হিসেবে স্বীকার করে নেওয়া হয় এবং এও জানানো হয় যে, কোম্পানির নিয়ম বহির্ভুত কাজ করার জন্যে তাকে বরখাস্ত করা হয়েছে। ইনফোসিস আরও জানিয়েছে যে, যেকোনরকমের তদন্তে তারা পাশে আছে এবং এইরকম আতঙ্কপূর্ণ আবহে যেকোনো কর্মচারীর গতিবিধি নিয়ে তারা সদা সতর্ক। যদিও উক্ত বিষয়ে মুজিবের কোনো বক্তব্য সামনে আসেনি, এও জানা যায়নি যে তার আহ্বানে সাড়া দিয়ে কোনো নেটিজেন সামনে এসেছেন কিনা।

English summary
Bangaluru engineer arrested for spreading controversial comments on Corona on social media
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X