• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

জন্মের পর করোনা সংক্রমণ, সুস্থ হয়ে বাড়ি ফিরল ১২ দিনের শিশু

দেশজুড়ে করোনা যেভাবে গ্রাস করে রয়েছে তাতে বেশ আতঙ্কেই রয়েছে দেশবাসী। তবে এর মধ্যে একটা ভাল খবরও আশার আলো জাগায় সকলের মধ্যে। মধ্যপ্রদেশের ভোপাল শহরে কোভিড–১৯ পজিটিভ ১২ দিনের শিশু সুস্থ হয়ে উঠল, তাকে হাসপাতাল থেকে ছেড়ে দেওয়া হয়েছে বলে জানা গিয়েছে।

মহিলা স্বাস্থ্যকর্মীর মাধ্যমে সংক্রমিত হয় শিশু

মহিলা স্বাস্থ্যকর্মীর মাধ্যমে সংক্রমিত হয় শিশু

জেলা কর্তৃপক্ষের কাছ থেকে জানা গিয়েছে যে যখন শিশুটির বয়স ৯ দিন তখন তার নমুনা টেস্টের জন্য সংগ্রহ করা হয়। মারণ সংক্রমণ থেকে সুস্থ হয়ে ওঠার পর ওই শিশুটি শুক্রবার রাতেই বাড়ি ফিরে এসেছে। শিশুটির বাবা জানিয়েছেন, ৭ এপ্রিল সুলতানিয়া জনানা সরকারি হাসপাতালে শিশুটি জন্মানোর পর এক মহিলা স্বাস্থ্যকর্মীর মাধ্যমে তার মধ্যে সংক্রমণ হয়। ওই মহিলা শিশুটির জন্মের সময় ডিউটিতে ছিলেন এবং তিনি পরে করোনা পজিটিভ ধরা পড়েন।

সদ্যোজাতর নাম রাখা হয়েছে প্রকৃতি

সদ্যোজাতর নাম রাখা হয়েছে প্রকৃতি

শিশুটির বাবা বলেন, ‘‌আমার মেয়ে সুস্থ হয়ে উঠেছে এবং গতরাতেই বাড়ি ফিরে এসেছে। আমরা তার নাম রেখেছি ‘‌প্রকৃতি'‌। কারণ সে মহামারির সঙ্গে লড়াই করে ফিরেছে।'‌ জানা গিয়েছে, জন্মের পর মা ও শিশুকে ১১ এপ্রিল হাসপাতাল থেকে ছেড়ে দেওয়া হয়। কিন্তু স্বাস্থ্য কর্মীর পজিটিভ রিপোর্ট আসার পর পরিবার হাসপাতাল কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করেন।

মা–শিশু কোয়ারান্টাইনে

মা–শিশু কোয়ারান্টাইনে

১৯ এপ্রিল সদ্যোজাত শিশুর কোভিড-১৯ ধরা পড়ে রিপোর্টে এবং গোটা পরিবারের রিপোর্ট আসে নেগেটিভ। যদিও মা ও শিশুকে বেসরকারি হাসপাতালে কোয়ারান্টাইনে রাখা হয়েছে, যেখানে ১৫ দিন ধরে শিশুর চিকিৎসা চলবে।

English summary
12 days baby recover from covid-19, she infected when she was 9 days, the baby name is prakriti
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X