গুজরাতের সবচেয়ে ধনী প্রার্থীর বিরুদ্ধে রাজকোটে সম্মানরক্ষার লড়াই রূপানির

  • Posted By:
Subscribe to Oneindia News

কংগ্রেস প্রার্থী ইন্দ্রনীল রাজ্যগুরু ৬৯ নম্বর আসন থেকে লড়ছেন। রাজকোট পশ্চিমের এই আসনটিতে চলছে হাইভোল্টেজ লড়াই। কারণ বিপরীতে রয়েছেন বিজেপির মুখ্যমন্ত্রী বিজয় রূপানি। যিনি নিজে ও তাঁর দল জিতলে ফের একবার মুখ্যমন্ত্রী হবেন।

সবচেয়ে ধনী প্রার্থীর বিরুদ্ধে রাজকোটে লড়াই রূপানির

এর আগে রাজকোট পূর্ব থেকে ভোটে লড়েছেন রাজ্যগুরু। এই নিয়ে তৃতীয়বার ভোটে দাঁড়িয়েছেন। তবে নিজের শক্ত জমি ছেড়ে বিজয় রূপানির বিরুদ্ধে লড়াই বেছে নিয়েছেন নির্বাচনে সবচেয়ে ধনী প্রার্থী রাজ্যগুরু।

এর আগেই তিনি বলেছিলেন, যেখানেই বিজয় রূপানি দাঁড়াবে, সেই আসনেই তিনি বিরুদ্ধে প্রতিদ্বন্দ্বিতা করবেন। সেইমতো ৭৭টি আসনে প্রার্থী ঘোষণার সময়ই রাজ্যগুরুর ইচ্ছাকে সম্মান জানিয়ে রাজকোট পশ্চিমে তাঁকে প্রার্থী করা হয়েছে।

২০১২ সালেও তিনি সবচেয়ে ধনী প্রার্থী হিসাবে ১২৩ কোটি টাকার সম্পত্তি দেখিয়ে ভোটে লড়েন। ব্যবসা ছাড়াও বেশ কিছু শিক্ষাপ্রতিষ্ঠানের মালিক রাজ্যগুরু। এবার ১৪১ কোটি টাকার সম্পদ দেখিয়েছেন তিনি।

১৯৮৫ সাল থেকেই রাজকোট পশ্চিম বিজেপির শক্ত ঘাঁটি। বরাবর সেইসময় থেকে এখানে জিতে আসছে বিজেপি। এর আগে এই এলাকা কংগ্রেসের দখলে ছিল। ২০০২ সালে মুখ্যমন্ত্রী হওয়ার সময়ও এই কেন্দ্র থেকে দাঁড়িয়েই ভোটে জেতেন নরেন্দ্র মোদী। ১৯৮০ সালে শেষবার কংগ্রেস রাজকোট পশ্চিম কেন্দ্রে জয়ী হয়।

এই কেন্দ্রে মোট ৩ লক্ষ ভোটার রয়েছে। যার মধ্যে ৭৫ হাজার পতিদার সম্প্রদায়ের। তাঁদের ভোট কোনদিকে যায় তার উপরে এবারের রাজকোট পশ্চিম কেন্দ্রের প্রার্থীর ভাগ্য ঠিক হবে বলে মনে করা হচ্ছে।

English summary
Indranil Rajyaguru, the Richest Candidate in Gujarat Assembly Elections to fight CM Vijay Rupani

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.