• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

যেখান থেকে উড়ান, গন্তব্যে না গিয়ে সেখানেই ফিরল বিমান

টেক অফের কয়েক মিনিট পরেই চেন্নাই থেকে ইন্ডিগোর কুয়েতগামী ফ্লাইটের জরুরি অবতরণ। শুক্রবার ভোরে ঘটনাটি ঘটে। জানা গিয়েছে স্মোক অ্যালার্ম বাজতেই গন্তব্যের উদ্দেশ্যে রওয়ানা দিয়েও ফের চেন্নাই বিমানবন্দরে ফিরে আসে ইন্ডিগোর ৬ই-১৭৫১ নম্বর উড়ানটি।

ইন্ডিগোর কুয়েতগামী ফ্লাইটের জরুরি অবতরণ

ভোর ১টা ৭ মানিটে ১৬৩ যাত্রী সমেত চেন্নাই থেকে উড়ে যায় ইন্ডিগোর ফ্লাইটটি। টেক অফের কিছুক্ষণ পরেই ফ্লাইটে থাকা ক্রুরা অ্যালার্ম শুনতে পান। এরপরেই জরুরি অবতরণের ঘোষণা করেন পাইলট। ১টা ৩৪ মিনিটে ফ্লাইটটি নিরাপদে চেন্নাই বিমানবন্দরে ফিরে আসে। অবশ্য চেন্নাই বিমানবন্দরে ফিরে আসার পর বিষয়টি খতিয়ে দেখা হলে জানতে পারা যায় যে অ্যালার্মটি ভুয়ো ছিল।

এই বিষয়ে ইন্ডিগোর তরফে বিবৃতি জারি করে বলা হয়, ইন্ডিগোর ৩২০-এ বিমানটির উড়ান সংখ্যা ৬ই-১৭৫১ চেন্নাই থেকে কুয়েতের উদ্দেশ্যে যাত্রআ করে। টেক অফের কিছুক্ষণ পরেই পাইলট বিমানের কার্গোর অংশে স্মোক ডিটেক্টরের অ্যালার্ম পান। এরপর সতর্কতামূলক কারণে তিনি বামিন ফিরিয়ে আনার সিদ্ধান্ত নেন। ফিরে আসার পর দেখা যায় অ্যালার্মটি ফল্স ছিল। বিমানের কোনও ক্ষতি হয়নি। বিমানটিকে শীঘ্র উড়ানের জন্য ব্যবহার করা হবে।

পরে ভোরেই ইন্ডিগো ওই ফ্লাইটে থাকা যাত্রীদের জন্য পরিবর্তিত ব্যহস্থা করে। বিষয়টি ডিরেক্টরেট জেনারেল অফ সিভিল অ্যাভিয়েশনকে জানানো হয়েছে। আরও সুক্ষ্ম ভাবে তদন্ত চলছে।

English summary
IndiGo flight to Kuwait makes emergency landing in Chennai after false smoke alarm
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X