• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

১৫ই সেপ্টেম্বর থেকে দরজা বন্ধ হচ্ছে দেশের বৃহত্তম করোনা চিকিৎসা কেন্দ্রের! নেপথ্যে কি কারণ

  • |

রোগীর অভাবে ১৫ই সেপ্টেম্বর থেকে বন্ধ হতে চলেছে কর্ণাটকের বেঙ্গালুরুতে আন্তর্জাতিক প্রদর্শনী কেন্দ্রে নির্মিত কেভিড কেয়ার সেন্টারটি। আগামী ১৫ই সেপ্টেম্বর থেকে দেশের এই বৃহত্তম করোনা চিকিত্সা কেন্দ্রটি বন্ধ হয়ে যাচ্ছে বলে জানা যাচ্ছে।

৪ঠা সেপ্টেম্বরের বৈঠকেই চূড়ান্ত সিদ্ধান্ত

৪ঠা সেপ্টেম্বরের বৈঠকেই চূড়ান্ত সিদ্ধান্ত

উপসর্গবিহনী এবং হালকা লক্ষণ যুক্ত রোগীদের চিকিত্সার জন্যই মূলত এই বেঙ্গালুরুর এই কোভিড কেয়ার সেন্টারটি খোলা হয় বলে জানা যায়। কিন্তু বর্তমানে পর্যাপ্ত রোগীর অভাবে তা বন্ধের সিন্ধান্ত নিয়ে প্রশাসন। ইতিমধ্যেই কর্নাটকের মুখ্যমন্ত্রীর সভাপতিত্বে ব্রুহাট বেঙ্গালুরু মেট্রোপলিটন পৌরসভা (বিবিএমপি) ৪ঠা সেপ্টেম্বর একটি বৈঠক করে বলে জানা যায়।

 কোভিড কেয়ার টাস্কফোর্সের পরামর্শেই নয়া নির্দেশিকা রাজ্যের

কোভিড কেয়ার টাস্কফোর্সের পরামর্শেই নয়া নির্দেশিকা রাজ্যের

ওই বৈঠকেই কোভিড কেয়ার টাস্কফোর্সের প্রধানের পরামর্শে কেন্দ্রটি বন্ধ করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে খবর। সম্প্রতি এই বিষয়ে রাজ্য সরকারের তরফে বিবৃতি দিয়েও বন্ধের পিছনে কারণও দর্শানো হয়েছে। দেশের বহত্তম এই কোভিড কেয়ার কেন্দ্রটিতে একত্রে ১০ হাজারের বেশি রোগীর চিকিত্সা সম্ভবপর ছিল বলেও জানা যাচ্ছে।

 চিকিত্সা পরিকাঠামো বিনামূল্য অন্যত্র প্রদানের সিদ্ধান্ত

চিকিত্সা পরিকাঠামো বিনামূল্য অন্যত্র প্রদানের সিদ্ধান্ত

এদিকে করোনা চিকিত্সা সহ রোগী পরিচর্চার জন্য আনা বিভিন্ন আনুসাঙ্গিক জিনিসপত্রও অন্যত্র সরানোর পরিকল্পনা করেছে সরকার। শেষ বৈঠকেই এই বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হয়। সূত্রের খবর, কোভিড কেয়ার কেন্দ্রটিতে থাকা প্রচুর বিছানা, গদি, পাখা, জলের ড্রাম সহ আনুষাঙ্গিক ব্যবহার্য সামগ্রী সরকারী ছাত্রাবাস ও হাসপাতালগুলিতে বিনামূল্যে প্রদান করা হবে।

করোনা সঙ্কটে কেমন আছে বেঙ্গালুরু ?

করোনা সঙ্কটে কেমন আছে বেঙ্গালুরু ?

এদিকে বর্তমানে যে সমস্ত ব্যক্তি হালকা থেকে মাঝারি উপসর্গ দেখা দিচ্ছে তাদের বাড়িতে থেকেই চিকিত্সার পরামর্শ দিয়েছে কেন্দ্র। ওয়াকিবহাল মহলের ধারণা তারপরেই এই ধরণের কোভিড কেয়ার সেন্টার গুলিতে এক ধাক্কায় অনেকটাই কমে আসে কোরনা রোগীর সংখ্যা। এদিকে এই মুহূর্তে কর্নাটকে করোনা আক্রান্তের সংখ্যা ৪ লক্ষের গণ্ডি পার করতে চলেছে। মারা গেছেন ৬ হাজারের বেশি মানুষ। একইসাথে সুস্থ হযেছেন প্রায় ৩ লক্ষের কাছাকাছি মানুষ।

নির্বাচন আসলেই সন্ত্রাসের বাতাবরণ তৈরী করে শাসক দল, মানুষ জবাব দেবে- দিলীপ ঘোষ

চিনের প্যাঁয়তারা টপকে ভারত-বাংলাদেশ বৈঠক আসন্ন! কোন লক্ষ্যে এগিয়ে যাচ্ছে দুই দেশ

English summary
indias largest covid care center in bangalore will be closed from september 15 what is the reason behind the scenes
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X