• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ইরানে করোনা ভাইরাসে বাড়ছে মৃত্যু, ভারতীয়দের উদ্ধার শুরু করল বিদেশমন্ত্রক

চিন, দক্ষিণ কোরিয়ার পরেই করোনায় সবচেয়ে বেশি প্রভাবিত হয়েছে ইরান। সেখানে প্রায় ৪৩ জনের মৃত্যু হয়েছে করোনা ভাইরাসে। আক্রান্তের সংখ্যা ৫০০ ছাড়িয়েছে। সেখান থেকে ভারতীয়দের উদ্ধারের কাজ শুরু করেছে বিদেশমন্ত্রক। তারপরেও ইরানের মেডিকেল কলেজে আটকে রয়েছে ৭০ জনেরও বেশি ছাত্রছাত্রী। উদ্ধারের জন্য সোশ্যাল মিডিয়ায় কাতর আবেদন জানিয়েছে তাঁরা।

 করোনা বিধ্বস্ত ইরান

করোনা বিধ্বস্ত ইরান

ইরানে করোনা ভাইরাসের দাপট ক্রমশ বাড়ছে। প্রায় ৪৩ জন মারা গিয়েছে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে। সংক্রামিত ৫৯৩ জন। চিন, দক্ষিণ কোরিয়ার পরেই করোনায় সবচেয়ে বেশি প্রভাবিত হয়েছে ইরান। সেদেশে বসবাস করে অসংখ্য ভারতীয়। বিশেষ করে মেডিকেল ছাত্রছাত্রী। তাঁরা ইরান থেকে উদ্ধারের কাতর আবেদন জানিয়েছেন।

 ইরান থেকে ভারতীয়দের উদ্ধার

ইরান থেকে ভারতীয়দের উদ্ধার

ইরানে আটকে রয়েছেন অসংখ্য ভারতীয়। তেহরানে মেডিকেল কলেজে প্রায় ২৩০ জন কাশ্মীরি ছাত্রছাত্রী রয়েছেন। তাঁরা সেখান থেকে উদ্ধারের জন্য কাতর আবেদন জানিয়েছেন। ইরানে নিযুক্ত ভারতীয় দূত গড্ডাম ধর্মেন্দ্র জানিয়েছেন, সরকার ইরানে আটকে থাকা ভারতীয়দের উদ্ধারের বন্দোবস্ত করা হচ্ছে। ইরানে বিভিন্ন সংস্থায় একাধিক ভারতীয় রয়েছেন তাঁদের উদ্ধারের সব উদ্যোগ নেওয়া হচ্ছে বলে জানিয়েছেন তিনি। শুধু সেখানে বসবাসকারী ভারতীয়রাই নন। একাধিক কাশ্মীরি এবং লাদাখের বাসিন্দা ইরানে তীর্থ করতে গিয়েছিলেন তাঁরাও সেখানে আতঙ্কে রয়েছেন বলে জানিয়েছে বিদেশমন্ত্রক।

 মহামারীর আকার নিয়েছে করোনাভাইরাস

মহামারীর আকার নিয়েছে করোনাভাইরাস

গোটা বিশ্বজুড়ে করোনা ভাইরাসের দাপট ক্রমশ বাড়ছে। আক্রান্তের সংখ্যা লাফিয়ে লাফিয়ে বাড়ছে বিভিন্ন দেশে। ইউরোপ থেকে আমেরিকা সর্বত্র ছড়িয়ে পড়েছে করোনা ভাইরাস। এতটাই মারাত্মক আকার নিয়েছে করোনা ভাইরাস। আমেরিকাতেও করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে একজনের মৃত্যু হয়েছে।

English summary
Indians stuck in Corona effected Iran, foreign ministry start evacution
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X