• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

করোনা আক্রান্ত মহিলাদের মধ্যে কোন পরিমাণের ঝুঁকি সবচেয়ে বেশি! গবেষণায় চাঞ্চল্য

করোনা আক্রান্ত মহিলারা অন্যান্য় দেশে যে বিশেষ জৈবিক নিরাপত্তা পান , বিভিন্ন পরিবেশগত পরিস্থিতিতে, তা ভারতীয় মহিলাদের জন্য নেই। ফলে ভারতের করোনা আক্রান্ত মহিলাদের সমস্যা ও ঝুঁকি অনেকটাই বেশি।

 করোনা পরিস্থিতি ও দেশ

করোনা পরিস্থিতি ও দেশ

এক সাম্প্রতিক গবেষণা বলছে, ভারতের মহিলারা যাঁরা করোনা আক্রান্ত তাঁদের মৃত্যুর ঝুঁকি পুরুষদের থেকে বেশি। যদি বিশ্বের হারের তুলনায় দেখা যায়, তাহলে দেখা যাবে যে , ভারতের করোনা পরিস্থিতি তে মহিলাদের অবস্থা অত্যন্ত আশঙ্কাজনক।

 পরিসংখ্যান কী বলছে?

পরিসংখ্যান কী বলছে?

পরিসংখ্যান বলছে, দেশে করোবা আক্রান্ত পুরুষদের সংখ্যা অনেকটাই বেশি। তবে সেই তুলনায় করোনা আক্রান্ত মহিলাদের সংখ্যা কম। তবে ,মৃতের হারের ঘটনায় করোনা আক্রান্ত পুরুষদের সংখ্যার চেয়ে মহিলাদের সংখ্যা বেশ। যা বিশ্বর নিরিখে বিরল। ভারতীয় করোনা আক্রান্ত মহিলাদের মধ্যে ৩.৩ শতাংশের মৃত্যু হচ্ছে। অথচ পুরুষদের সংখ্যা সেখানে ২.৯ শতাংশ।

 আশঙ্কার পরিস্থিতি

আশঙ্কার পরিস্থিতি

দেখা গিয়েছে ৫ থেকে ১৯ বছরের মধ্যে থাকা করোনা আক্রান্ত পুরুষরা ভারতে মারা যাননি। অন্যদিকে, একই বয়সসীমার মধ্যে থাকা মহিলাদের মৃতের হার ০. ৬ শতাংশ।

 কোন কোন কারণ দায়ী?

কোন কোন কারণ দায়ী?

উল্লেখ্য, গবেষণা বলছে, ভারতে মহিলাদের সামাজিক স্বাস্থ্য নিরাপত্তা বেশি নয়। সামাজিক স্বাস্থ্য নিরাপত্তা অত্যন্ত গুরুত্বপূর্ণ বিষয় মহিলা স্বাস্থ্যের ক্ষেত্রে । ফলে সেদিক নজর না দিলে মহিলা স্বাস্থ্য দুর্বল হয়ে পড়ছে বলে দাবি করেছে গবেষণা।

NEW NORMAL : লকডাউন পৃথিবীর নয়া অধ্যায় অনলাইন ক্লাস ! কিন্তু ভবিষ্যৎ কী?

মহামারীর কারণে আমূল পরিবর্তন দেখা যাচ্ছে উপভোক্তাদের আচরণে, বলছে সমীক্ষা

English summary
Indian woman with Covid 19 cases at higher risk of death
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X