• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

সূর্যগ্রহণ ও করোনা ভাইরাসের প্রত্যক্ষ সংযোগ, চাঞ্চল্যকর দাবি ভারতীয় বিজ্ঞানীর

করোনা ভাইরাস নিয়ে ভারত তথা বিশ্বজুড়ে মানুষ আতঙ্কিত হয়ে রয়েছে। যত দিন যাচ্ছে ততই আক্রান্তের সংখ্যা লাফিয়ে বাড়ছে। এবং যা অবস্থা তাতে ভারতে যে হারে আক্রান্ত বাড়ছে তাতে আরও বহু মানুষ এই ভাইরাসে আক্রান্ত হবেন বলেই মনে করা হচ্ছে। এর থেকে কীভাবে পরিত্রাণ পাওয়া যাবে তা অনেকেই বুঝে উঠতে পারছেন না।

বিজ্ঞানীর দাবি

বিজ্ঞানীর দাবি

এসবের মধ্যে তামিলনাড়ুর চেন্নাইয়ের এক বিজ্ঞানী অদ্ভুত দাবি করেছেন। তাঁর দাবি, গত বছরের ২৬ ডিসেম্বর হওয়া সূর্য গ্রহণের সঙ্গে করোনা ভাইরাসের যোগ রয়েছে। এই দাবি শুনে অনেকেই অবাক হয়েছেন।

কেন এমন দাবি

কেন এমন দাবি

এই বিজ্ঞানীর নাম কেএল সুন্দর কৃষ্ণ। তিনি দাবি করেছেন, সূর্যগ্রহণের সময় তৈরি হওয়া উত্তাপের ফলে তীব্র প্রতিক্রিয়ায় করোনা ভাইরাসের জন্ম হয়েছে। অর্থাৎ তাঁর বক্তব্য, সূর্যগ্রহণের সঙ্গে করোনা ভাইরাসের উৎপত্তির সরাসরি যোগ রয়েছে।

কেন এমন ব্যাখ্যা

কেন এমন ব্যাখ্যা

করোনা ভাইরাস নিয়ে বিভিন্ন দেশের বিজ্ঞানীরা যে সমস্ত সমীক্ষা করেছেন, তা উড়িয়ে দিয়ে বিজ্ঞানী কৃষ্ণ মনে করছেন, বায়ুমণ্ডলের উপরের দিকের অংশ থেকে এই ভাইরাস পৃথিবীতে নেমে এসেছে। বায়ো নিউক্লিয়ার ইন্টারঅ্যাকশন এর ফলে এমন ঘটনা ঘটেছে বলে তিনি দাবি করেছেন।

কীভাবে নিষ্কৃতি

কীভাবে নিষ্কৃতি

পাশাপাশি বিজ্ঞানী কৃষ্ণ এটাও জানিয়েছেন এই ভাইরাস নিয়ে ভয় পাওয়ার কিছু নেই। এটা অত্যন্ত স্বাভাবিক প্রক্রিয়া। আসন্ন সূর্যগ্রহণের পর এই ভাইরাস অকেজো হয়ে পড়বে। আগামী সূর্যগ্রহণের সময় যে রশ্মি নির্গত হবে তা এই মহামারীকে শেষ করবে বলে তিনি দাবি করেছেন।

মুকুলেই আটকে জল্পনার মেঘ !

করোনা ভাইরাসকে শক্তিহীন করতে পারে সূর্য গ্রহণ,চাঞ্চল্যকর তথ্য চেন্নাইয়ের বিজ্ঞানীর

English summary
Indian scientist claims there is a connection between Coronavirus and Solar Eclipse
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X