• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

অসময়ে সুখবর, লকডাউনে ১.৮ লক্ষ দুস্থ মানুষের জন্য খাবারের ব্যবস্থা করল রেল

  • |

এক ভারী কঠিন অসুখে কাঁপছে পৃথিবী। গত ২৪ শে মার্চ থেকেই কার্যত অচল হয়ে রয়েছে গোটা দেশ। করোনার থাবায় জেরবার দিন আনা দিন খাওয়া মানুষগুলো। থমকেছে রেলের চাকা, বন্ধ ছোট বড় সমস্ত বেসরকারি অফিস, শিক্ষাপ্রতিষ্ঠান। ইতিমধ্যেই হেলে পড়েছে দেশীয় অর্থনীতি, টান পড়েছে ভাড়ারেও। মহামারী রুখতে পারলেও ১৩১ কোটির গরীব দেশে দুর্ভিক্ষ বেশ নড়েচড়ে বসরে শুরু করেছে। এরমধ্যেই, আইআরসিটিসির নয়া উদ্যোগ। লকডাউনের মাঝেই ১.৮ লাখ দুস্থ মানুষের খাবারের ব্যবস্থা করল আইআরসিটিসি।

আইআরসিটিসির রান্নাঘরে ১.৮ লাখ ভুখা পেটের আয়োজন

আইআরসিটিসির রান্নাঘরে ১.৮ লাখ ভুখা পেটের আয়োজন

মহামারী কবলিত দুর্দশাগ্রস্ত দেশে এবার নয়া উদ্যোগ আইআরসিটিসির। আইআরসিটিসির রান্নাঘরে গত ২৮ শে মার্চ থেকে দরিদ্রদের জন্য করা হচ্ছে খাবারের আয়োজন। জানা যাচ্ছে, আইআরসিটিসির তরফে এখনও পর্যন্ত ১লাখ ৮০ হাজার মানুষের খাবার সরবরাহ করা হয়েছে। অসময়ে এর চেয়ে বড় সুখবর আর কীই বা হতে পারে।

কোথায় কোথায় পৌঁছাল আইআরসিটিসির খাবার?

কোথায় কোথায় পৌঁছাল আইআরসিটিসির খাবার?

গত ২৮ শে মার্চ, আইআরসিটিসি মোট ২,৫০০ খাবার সরবরাহ করেছিল। ২৯ শে মার্চ আইআরসিটিসি কর্পোরেশনের পক্ষ থেকে ৯ টি জায়গায় মোট ১১,০৩০ প্লেট খাবার পৌঁছে দেওয়া হয়েছে। ৩০ শে মার্চ মোট ১৩ টি জায়গায় আরও ২০,৩২০ প্যাকেট খাবার দিয়েছে আইআরসিটিসি। তারপর ৩১ শে মার্চ থেকে এখনো পর্যন্ত আরও প্রায় ১০০ টি জায়গায় পৌঁছে গেছে আইআরসিটিসির খাবার।

সামাজিক দূরত্ব বজায় রেখেই দুস্থদের পেট ভরাচ্ছে আইআরসিটিসি

সামাজিক দূরত্ব বজায় রেখেই দুস্থদের পেট ভরাচ্ছে আইআরসিটিসি

এদিন রেলমন্ত্রকের তরফে সংবাদ মাধ্যমকে জানানো হয়, সঠিক স্বাস্থ্যবিধি এবং সামাজিক দূরত্ব বজায় রেখেই চলছে খাবার বিতরণ। রেলওয়ে আঞ্চলিক কমিটি, জিআরপি, আরপিএফ, রাজ্য সরকার সহ বিভিন্ন এনজিওর সহায়তায় লকডাউন চলাকালীন আশেপাশের স্টেশন গুলোতে দরিদ্র ও অভাবী মানুষদের মুখে আইআরসিটিসির পক্ষ থেকে তুলে দেওয়া হচ্ছে খাবার।

English summary
IRCTC provides food for almost 2 lakh poor people during lockdown
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X