• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ট্রেনের ভাড়া ফের বাড়তে পারে! কোন স্টেশনের যাত্রীদের জন্য এমন সম্ভাবনা

  • |

করোনার আবহে এমনিতেই দেশজুড়ে চলছে লকডাউন। বন্ধ রয়েছে বহু ট্রেন। মানুষের স্বাভাবিক যাতায়াতও কার্যত থেমে গিয়েছে। এদিকে, বহু কলকারখানায় উৎপাদন বন্ধের জেরে চাকরি খুইয়েছেন বহু মানুষ। এমন অবস্থায় ট্রেনের ভাড়া বেড়ে যাওয়ার আশঙ্কা বাড়ছে।

 বাড়তে পারে ট্রেনের ভাড়া

বাড়তে পারে ট্রেনের ভাড়া

যে সমস্ত স্টেশন নতুন করে নির্মাণ করা হয়েছে ও যে সমস্ত স্টেশনে উন্নয়নের কাজ হয়েছে, সেখানে ট্রেনের ভাড়া বাড়তে পারে। এই সমস্ত স্টেশন যে যাত্রীরা ব্যবহার করছেন, তাঁদের পকেটে কোপ পড়তে পারে , বলে খবর। এই অর্থ থেকেই বাকি স্টেশনগুলির উন্নয়নের খরচ তোলা হতে পারে বলে সূত্রের দাবি।

কত বাড়তে পারে ভাড়া?

কত বাড়তে পারে ভাড়া?

জানা যাচ্ছে, ট্রেনের ভাড়া সম্ভবত ১০ টাকা থেকে ৩৫ টাকা বাড়তে পারে। এসি ফার্স্টক্লাস প্যাসেঞ্জারদের জন্য এই ভাড়া বাড়তে পারে। রেলসূত্রের খবর, যে সমস্ত স্টেশন ঝাঁ চকচকে হয়েছে ও যেখানে ভিড় প্রচুর পরিমাণে হয়, সেখানেই এমন ভাড়া বৃদ্ধি হতে পারে।

কতগুলি স্টেশন চিহ্নিত?

কতগুলি স্টেশন চিহ্নিত?

জানা যাচ্ছে, দেশের ৭০০০ স্টেশন এমন ক্যাটেগোরির আওতায় রয়েছে। ফলে এই স্টেশন গুলিতে বাড়বে ট্রেনের টিকিটের দাম। উল্লেখ্য, এর আগে উন্নয়নের খরচ ঘিরে লেভি বিমান যাত্রীদের ওপর ধার্য করা হত। এবার রেলযাত্রীদের ওপর সেই কোপ পড়তে চলেছে।

রেল সূত্রের দাবি

রেল সূত্রের দাবি

খুব অল্প হারের টিকিটের দাম বাড়বে। যা সাধারণ মানুষের ওপর আর্থিক কোপ ফেলবে না। স্টেশনের উন্নতি না হলে যাত্রীরাই সমস্যায় পড়বেন। তাই এই ভাড়া বৃদ্ধি প্রয়োজনীয়, অন্যদিকে এই ভাড়ার অর্থ থেকেই স্টেশনের উন্নয়নের কাজ হবে। ফলে সাধারণ মানুষের সুবিধার্থেই যাবতীয় দিক চিন্তা করেই পদক্ষেপ নেবে রেল।

English summary
Indian railways may rise Train Fares by Rs 10 to Rs 35 for passengers using Redeveloped railway station
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X