• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

পুজোয় রেলকর্মীদের জন্য উপহার ঘোষণা মোদী সরকারের! ক্যাবিনেটে বড় সিদ্ধান্ত

মোদী ক্যাবিনেটের বড় সিদ্ধান্ত। ১১ লক্ষ রেলকর্মীর জন্য ৭৮ দিনের বোনাস দেওয়ার সিদ্ধান্তের কথা ঘোষণা করা হয়েছে। যার জন্য সরকারের খবর হবে প্রায় ২০২৪ কোটি টাকা। এদিন দিল্লিতে এক সাংবাদিক সম্মেলনে রেলকর্মীদের জন্য এই সুখবরের কথা ঘোষণা করেন কেন্দ্রীয় মন্ত্রী প্রকাশ জাভড়েকর। তিনি জানিয়েছেন, রেলকর্মীদের প্রোডাক্টিভিটি লিঙ্কড বোনাস দেওয়া হবে।

 পুজোয় রেলকর্মীদের জন্য উপহার ঘোষণা মোদী সরকারের! ক্যাবিনেটে বড় সিদ্ধান্ত

জাভড়েকর জানিয়েছেন, ১১.৫২ লক্ষ রেলকর্মী ৭৮ দিনের বেতন বোনাস হিসেবে পাবেন। এটা উল্লেখ করা যেতে পারে রেল হল এমন একটি সরকারি সংস্থা যেখানে প্রোডাক্টিভিটি লিঙ্কড বোনাস চালু করা হয়েছিল ১৯৭৯-৮০ আর্থিক বছরে।

সারা দেশে পরিকাঠামোগত সহায়তার গুরুত্বপূর্ণ ভূমিকা নিয়ে থাকে ভারতীয় রেল। ভারতীয় অর্থনীতির ক্ষেত্রেও রেলের ভূমিকা গুরুত্বপূর্ণ।

২০১৭-১৮ আর্থিক বছরের জন্য ক্যাবিনেট ৭৮ দিনের প্রোডাক্টিভিটি লিঙ্কড বোনাস দিয়েছিল। সেই তালিকায় ছিলেন রেলের সমস্ত নন গেজেটেড কর্মীরা। তালিকা থেকে বাদ ছিলেন আরপিএফ এবং আরপিএসএফ কর্মীরা। যাতে খরচ হয়েছিল ২০৪৪.৩১ কোটি টাকা।

রেলের বোনাস দেওয়ার সিদ্ধান্ত গ্রহণ ছাড়াও এদিন ক্যাবিনেট বৈঠকে ইসিগারেট নিষিদ্ধ করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এবিষয়ে অর্ডন্যান্স আনা হচ্ছে।

English summary
Indian Railways employees will get a bonus equivalent to 78 days of wages this year
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X