• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

কারা কারা এড়াবেন ট্রেন, আবেদন করে জানাল ভারতীয় রেল

শ্রমিক স্পেশাল ট্রেনে এক শিশু-সহ নয়যাত্রী মৃত্যুর খবরে টনক নড়ল ভারতীয় রেলের। এবার তারা যাত্রীদের কাছে আবেদন করে বলেছে, যেসব যাত্রীর আগে থেকেই কোনও শারীররিক অসুবিধা রয়েছে, তাঁরা খুব প্রয়োজন ছাড়া যেন ট্রেনে ভ্রমণ না করেন। সেই তালিকায় রাখা হয়েছে আগে থেকেই বিভিন্ন রোগে অসুস্থ, অন্তঃসত্তা মহিলা ও ১০ বছরের নিচে শিশুরা।

শ্রমিক স্পেশালেই মৃত্যু নয় জনের

শ্রমিক স্পেশালেই মৃত্যু নয় জনের

২৭ মে ৪৮ ঘন্টার মধ্যে শ্রমিক স্পেশাল ট্রেনে ৯ জনের মৃত্যুর খবর আসে। এঁদের মধ্যে এক শিশুও রয়েছে। তবে রেলের দাবি অসুস্থতা নিয়েই তাঁরা ট্রেনে উঠেছিলেন।

যাত্রীদের কাছে রেলের আবেদন

যাত্রীদের কাছে রেলের আবেদন

বেশ কয়েক শ্রেণির যাত্রীর কাছে ট্রেনযাত্রা এড়িয়ে চলার জন্য আবেদন করা হয়েছে যাতে তাঁরা রেলযাত্রা এড়িয়ে চলেন। এঁদের মধ্যে রয়েছে, উচ্চ রক্তচাপ, ডায়াবেটিস, হৃদরোগ, ক্যানসার, যাঁদের প্রতিরোধ ক্ষমতা কম, অন্তঃসত্তা মহিলা ১০ বছরের নিচের শিশু এবং ৬৫ বছরের ওপরের বয়সের যাঁরা রয়েছেন, খুব প্রয়োজন ছাড়া যেন ট্রেন যাত্রা এড়িয়ে চলেন। পাশাপাশি সব যাত্রীর কাছেই সাহায্যের জন্য আবেদন করা হয়েছে।

 ২৪x৭ পাশে আছে রেল

২৪x৭ পাশে আছে রেল

একইসঙ্গে রেলের তরফে জানানো হয়েছে ২৪x৭ পাশে আছে তারা। এ ব্যাপারে দুটি হেল্পলাইনেরও উল্লেখ করা হয়েছে। হেল্পলাইন দুটি হল ১৩৮ ও ১৩৯।

১ মে থেকে চলছে শ্রমিক স্পেশাল

১ মে থেকে চলছে শ্রমিক স্পেশাল

১ মে থেকে প্রতিদিনই ভারতীয় রেল শ্রমিক স্পেশাল ট্রেন চালাচ্ছে। পরিযায়ী শ্রমিকদের বাড়িতে পৌঁছে দিতেই এই বন্দোবস্ত করা হয়েছে।

লাদাখ সীমান্ত নিয়ে ট্রাম্পের মধ্যস্থতার প্রস্তাবের কড়া জবাব দিল চিন! কী বলল বেজিং?

English summary
Indian Railways appeals to the people not to travel on these trains with pre existing health conditions
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X