• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

ট্রেনের টিকিট বাতিল করতে কি কাটা হবে GST? কী বলছে রেল জেনে নিন

Google Oneindia Bengali News

নতুন জিএসটি চালু হতেই নয়া রেলের টিকিট নিয়ে শুরু হয়েছে জল্পনা। তাহলে কিএবার ট্রেেনর চিকিট বাতিল করতে গেলেও জিএসটি লাগবে এমনই জল্পনা শুরু হয়েছিল। শেষ পর্যন্ত রেলমন্ত্রক বিষয়টি স্পষ্ট করেছে। রেলের তরফে জানানো হয়েছে ট্রেেনর টিকিট বাতিল করতে কোনও জিএসটি কাটা হবে না। তাতে স্বস্তি ফিরেছে যাত্রীদের মধ্যে।

কী বলছে রেল জেনে নিন

রেলের তরফে জানানো হয়েছে ট্রেেনর টিকিট বুকিং করার সময় যে জিএসটি কাটা হয়েছিল। টিকিট বাতিলের সময় সেই জিএসটির পুরো টাকাই যাত্রীরা ফেরত পেয়ে যাবেন। অর্থাৎ ট্রেনের টিকিট বাতিলের সময় একটি টাকাও জিএসটি কাটা হবে না। তবে ট্রেনের টিকিট বাতিল করার জন্য যে টাকা গুলি কাটা হয়। আগের নিয়ম মেনে সেই পরিমান টাকা কাটা হবে। এসির টিকিট বাতিলের ক্ষেত্রে এই নিয়ম কার্যকর থাকবে।

রেলের নিয়ম অনুযায়ী যদি কনফার্ম টিকিট ট্রেন ছাড়ার ৪৮ ঘণ্টার মধ্য কাটা হয় তাহলে যে পরিমান টাকা কাটা হত সেটাই কাটা হবে। অর্থাৎ ফার্স্ট এসির এবং এগজিকিউটিভ ক্লাসের ক্ষেত্রে ২৪০ টাকা। এসি টু-টিয়ার এবং ফার্স্ট ক্লাসের জন্য ২০০টাকা। এসি থ্রি টিয়ার এবং ফার্স্ট ক্লাসের জন্য ১৮০ টাকা। এসি থ্রিটিয়ার এবং এসি চেয়ার কারের জন্য ১২০ টাকা। এসি স্লিপার ক্লাসের জন্য ১২০ টাকা কেটে নেওয়া হবে চার্জ। ১২ ঘণ্টা আগে টিকিট বাতিল করা হলে ভাড়া থেকে ২৫ শতাংশ টাকা কেটে নেওয়া হবে।

English summary
There is no GST on train ticket cancellation
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X