• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

দৃষ্টিহীন মায়ের সন্তানকে বাঁচাতে জীবন বাজি রেখে ঝাঁপ রেলকর্মীর, মিলল যোগ্য সংবর্ধনা

জীবন বাজি রেখে প্রাণ শিশুকে প্রাণে বাঁচালেন রেলকর্মী
  • |
Google Oneindia Bengali News

সিসিটিভি ফুটেজের ছবি কোনও ফিল্মের থেকে কম ছিলনা। ট্রেন ধরতে স্টেশনে এসেছিলেন মা , সঙ্গে ছিল ৬ বছরের ছেলে। আর ৬ বছরের ওই শিশু তখনই আচমকা পড়ে যায় রেল লাইনে। এদিকে, তার মা দৃষ্টিহীন। এমন অবস্থায় দুর্হার গতিতে তখন রেল ট্র্যাকে ট্রেন।

দৃষ্টিহীন মায়ের সন্তানকে বাঁচাতে জীবন বাজি রেখে ঝাঁপ রেলকর্মীর, মিলল যোগ্য সংবর্ধনা

পরিস্থিতি যে বেসামাল তা বহু দূর থেকে দেখে বুঝতে পারেন রেলের এক পয়েন্টসম্যান। এদিকে, দৃষ্টিহীন মা বুঝতে পারছেন না তাঁর ছেলের সঙ্গে কী ঘটছে। তখনই কার্যত নিজের জীবনের বাজি রেখে রেলের ওই পয়েন্টসম্যান ঝাঁপ দেন। ট্র্যাকে ।জীবন বাজি রাখা 'পয়েন্টস ম্যান'এর এই বীরত্বের ভিডিয়ো ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়।

এই অদম্য সাহসিকতার জন্য ওই রেলকর্মীকে পুরস্কৃত করে রেল মন্ত্রক। রেলমন্ত্রী পীযূষ গোয়েল তাঁকে বীরত্বের সম্মান দেন। ৩০ বছরের ময়ূর শেলকে ভাগানি রেলস্টেশনে এই অবাক করা কাণ্ড ঘটানোর পর থেকেই দেশ জুড়ে তাঁর এই কীর্তির ভিডিও ভাইরাল। সিসিটিভ ফুটেজের এই ভিডিও যায় রেলমন্ত্রীর কাছেও। শনিবার যখন এই চ্যালেঞ্জিং মুহূর্তের মধ্যে ময়ূর পড়েন , তখন তাঁর মধ্যে কেমন প্রতিক্রিয়া হচ্ছিল? জবাবে ময়ূর বলছেন, ওই শিশুর সঙ্গে যে মহিলা ছিলেন, তিনি দৃষ্টিহীন। তাই তিনি কিছু করতে পারতেন না। ওই শিশুকে দেখেই রেললাইন ধরে ছুটে যাই। প্রথমে একবার ভয়ও হয়।

প্রসঙ্গত, ভয় যে হয়নি, তা নয়। সেকথা স্বীকারও করেন সাহসী এই পয়েন্টসম্যান । তিনি বলছেন, পরক্ষণেই মনে হয়, আমার ওকে বাঁচানো উচিত। ঘটনার পর ওই মহিলা খুবই আবেগপ্রবাণ হয়ে পড়েন। বার বার আমাকে ধন্যবাদ জানান। এই ঘটনার পর খোদ রেলমন্ত্রীর তরফে ময়ূরের কাছে ফোন আসে বলে জানা যাচ্ছে। রেলের তরফে তাঁকে সংবর্ধনাও দেওয়া হয় এই সাহসিকতার জন্য।

English summary
Indian Railway pointsman risks life to save 6-year-old boy on tracks
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X